হেড লাইন

সীমিত পরিসরে চালু থাকবে ফেরি

শেয়ার করুন

করোনাভাইরাসের প্রাদুভাবের মধ্যে জরুরি প্রয়োজনের যানবাহন পারাপারের জন্য সীমিত পরিসরে ফেরি চালু থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে সচিবালয় থেকে এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, আমরা একটি ঝুঁকির মধ্যে আছি। এ অবস্থায় জরুরি প্রয়োজন ছাড়া কোনো ফেরি চলবে না। তবে সড়ক পথে অ্যাম্বুলেন্সসহ কিছু যানবাহন জরুরি প্রয়োজনে চলাচল করায় সীমিত পরিসরে ফেরি চালু রাখছি।

২৪ মার্চ থেকে আমাদের সেনাবাহিনী সার্বিক সামাজিক নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছে। সেজন্যও আমাদের ফেরিগুলো চালু রাখা দরকার। সে কারণে আমরা ফেরিগুলো চালু রেখেছি। বিভন্ন সময় দেখা যায়, উৎসবের সময় আমরা সাধারণ মানুষ পারাপার করি। কিন্তু এখান সাধারণ মানুষ পারাপারে আমরা নিষেধাজ্ঞা জারি করেছি। সরকার যে ছুটিটি ঘোষণা করেছে, এটা কোনো উৎসবের ছুটি নয়। আমাদের মনে রাখতে হবে, করোনার ঝুঁকি মোকাবিলার জন্য সরকার এ ছুটি ঘোষণা করেছে। আমরা যে যেখানে আছি, সেখানেই অবস্থান করব, আমরা স্থানান্তর হবো না, এটাই আমাদের কথা। এজন্য সবার সচেতনতা প্রয়োজন, যোগ করেন তিনি।

নৌপ্রতিমন্ত্রী আরো বলেন, করোনা পরিস্থিতিতে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আজ (মঙ্গলবার) থেকে নৌপরিবহন সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। ফলে যাত্রীবাহী কোনো ধরনের নৌযান চলাচল করবে না। এটা আমরা বন্ধ করে দিয়েছি। নিত্য প্রয়োজনীয় যেসব দ্রব্য আছে, সেগুলো পরিবহন করা হবে কার্গোর মাধ্যমে।