জাতীয়

রাজধানীর কোথাও অঘটন ঘটেনি : ডিএমপি কমিশনার

শেয়ার করুন

পুলিশ আগে ব্যবস্থা নেওয়ার কারণে ১৭ রমজান পর্যন্ত রাজধানীর কোথাও কোনো অঘটন ঘটেনি বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

রোববার বিকেলে ঈদ উপলক্ষে রাজধানীর নিউমার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন।

রমজানে রাজধানীজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, রমজানের ১৭তম দিন চলছে। কিন্তু ঢাকার কোথাও কোন চুরি-ডাকাতি, ছিনতাই বা অজ্ঞান পার্টির তৎপরতার খবর পাওয়া যায়নি। আগাম পদক্ষেপের কারণে এটি সম্ভব হয়েছে। গভীর রাতে, একেবারে সেহরি পর্যন্ত মানুষজন কেনাকাটা করে বাসায় ফিরছেন। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কেউ শঙ্কিত নয়।

ডিএমপি কমিশনার বলেন, নিউমার্কেটে ক্রেতারা অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে কেনাকাটা করছেন। ক্রেতা, বিক্রেতা ও মার্কেটের মালিক সমিতি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি আরো বলেন, ঈদ জামায়াতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকবে। ঈদের পরেও ছুটির সময়ে শপিংমল ও বাসাবাড়ির নিরাপত্তায় বাড়তি নজরদারি থাকবে।

চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, ধারাবাহিকভাবে ডিএমপি প্রতি এলাকায় অভিযান চালাচ্ছে। ঢাকায় একটি মাদকের আস্তানাও থাকবে না। পর্যায়ক্রমে সবগুলো ভেঙে গুড়িয়ে দেওয়া হবে।