সারাদেশ

মানিকগঞ্জে পৌর এলাকা হচ্ছে করোনা হট স্পট,জেলায় নতুন শনাক্ত আরও ১৬ জন

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :  
মানিকগঞ্জে আশংকাজনক হারে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সরকারি হিসেব মতে, জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৬১ জনের দেহে। এদের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে মানিকগঞ্জ সদর উপজেলায়। যা সংখ্যায় ১০৫ জন। এর মধ্যে শুধু পৌর এলাকায় রয়েছেন ৬৮ জন। এ কারণে পৌর এলাকাকে করোনা সংক্রমণের হট স্পট ধরা হচ্ছে। এই এলাকায় আশংকাজনক হারে অব্যাহতভাবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন করোনা স্থানীয় প্রশাসন এবং সংশ্লিষ্টরা। এ কারণে মানিকগঞ্জ পৌর এলাকাকে যেকোনো দিন লকডাউন ঘোষণা করা হতে পারে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান বলেন, একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত মানিকগঞ্জ সদর উপজেলায় আক্রান্ত ১০৫ জনের মধ্যে ৬৮ জনই রয়েছেন মানিকগঞ্জ পৌর এলাকার। অন্য ৩২ জনের মধ্যে বেতিলা মিতরা ইউনিয়নে ১৫ জন, জাগীর, গড়পাড়া ও কৃষ্ণপুর ইউনিয়নে ৪ জন করে, হাটিপাড়া ইউনিয়নে ৩ জন এবং আটিগ্রাম ইউনিয়নে রয়েছেন ২ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে নতুন করে আরও ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা হলো ৩৬১ জন। নতুন শনাক্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় পাঁচ জন, সাটুরিয়া, সিংগাইর ও হরিরামপুর উপজেলায় তিনজন করে এবং ঘিওর ও শিবালয় উপজেলায় রয়েছেন একজন করে। আজ (মঙ্গলবার) সকালে এ তথ্য নিশ্চিত করেন মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন নাহার বন্যা।

তিনি বলেন, ‘এ পর্যন্ত মোট তিন হাজার ৪৮৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছিল। এর মধ্যে তিন হাজার ১২৮টির রিপোর্ট পাওয়া গেছে। যাতে পজিটিভ পাওয়া গেছে ৩৬১ জনের দেহে। এদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ১০৫ জন, সাটুরিয়া উপজেলায় ৭২জন, সিংগাইর উপজেলায় ৬৮ জন, ঘিওর উপজেলায় রয়েছেন ৫০ জন, হরিরামপুর উপজেলায় ৩১, শিবালয় উপজেলায় ২৬ জন ও দৌলতপুর উপজেলায় রয়েছেন ৯জন।’