প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে নানা আয়োজনে জাতীয় রক্তদান দিবস পালিত

মানিকগঞ্জে নানা আয়োজনে জাতীয় রক্তদান দিবস পালিত

Manikganj

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি :

মানিকগঞ্জে নানা আয়োজনে জাতীয় রক্তদান দিবস পালিত হয়েছে। আজ ২ নভেম্বর দিবসটি উপলক্ষ্যে”জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস-২০২০ উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ, মানিকগঞ্জ কর্তৃক আয়োজিত র‍্যালি ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি টি “সোসাইটি অফ ডক্টরস এন্ড স্টুডেন্টস অফ মানিকগঞ্জ” SDSM এর মাধ্যমে বাস্তবায়িত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল আমিন আখন্দ,২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আরশাদ উল্লাহ।

Manikganj

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক সমীর কুমার হোড়, আজকের প্রোগামের উদ্যোক্তা ও সোসাইটির যুগ্ম-দপ্তর সম্পাদক মোঃ ফাহিম মির্জা, সহ-সম্পাদক কাজল হাসান, সদস্য জাকির হাসান, সৌমিত্র রায়, আদরিতা হিম, ইমরান মোল্লা, ফরহাদ হোসেন, উমর ইমন, তালহা, মাহবুব, শরিফুল ইসলাম, আশিকুর রহমান শুভ, তানজিলা মেহজাবিন, তারিন সুলতানা, প্রিয়তি মন্ডল সহ জেলা সদর হাসপাতালের নার্স, স্বাস্থ্যকর্মী ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে র‍্যালিটি সিভিল সার্জন অফিস থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক পর্যন্ত প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসে এসে শেষ হয়।

সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত র‍্যালি পরবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল আমিন আখন্দ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আরশাদুল্লাহ্ সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
সময় বক্তারা বিভিন্ন সময়ে সংগঠন কর্তৃক আয়োজিত বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং এরকম জনকল্যাণমূলক কর্মকাণ্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন সোসাইটির সাংগঠনিক সম্পাদক সমীর কুমার। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আজকের প্রোগামের উদ্যোক্তা সোসাইটির যুগ্ম-দপ্তর সম্পাদক মোঃ ফাহিম মির্জা সহ সোসাইটির অন্যান্য সদস্যবৃন্দ।

পরবর্তীতে সোসাইটির সদস্য উমর ইমন এর রক্তদানের মাধ্যমে রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়। সেই সাথে সদর হাসপাতালে আগত রোগীদেরকে SDSM এর পক্ষ থেকে রক্তদানের উপকারিতা বিষয়ে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।

আজকের অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগিতা করেন ঝউঝগ এর কার্যকরী উপদেষ্টা ডাঃ শিশির সিক্ত সরকার, ঝউঝগ এর প্রতিষ্ঠাতা সদস্য ও অন্যতম উপদেষ্টা ডাঃস্বপন সুর এবং প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি আশরাফ উজ-জামান হা-মিম।

পরবর্তীতে সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ হাসান মিডিয়াকে জানান, “এসডিএসএম অতীতের ন্যায় ভবিষ্যতেও বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।”