সারাদেশ

মানিকগঞ্জে নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত,জেলায় মোট আক্রান্ত ১৪১

শেয়ার করুন

মানিকগঞ্জ :
গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জে নতুন করে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, তাঁর গাড়ী চালক, মেডিক্যাল এসিসট্যান্টসহ নতুন করে ৬ জন, ঘিওরে ২ জন, সাটুরিয়ায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪১ জনে।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ ২৯ মে (শুক্রবার)সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ‘নতুন আক্রান্ত ৯ জনের মধ্যে হরিরামপুর উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৬ জন, ঘিওর উপজেলায় ২ জন এবং সাটুরিয়ায় ১ জন।

তিনি বলেন, এ পর্যন্ত মোট ২২৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৯৬২টির রিপোর্ট পাওয়া গেছে।যাতে পজিটিভ পাওয়া গেছে ১৪১ জনের দেহে। আক্রান্তদের মধ্যে ২১জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ৮৮জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। অন্যরা সুস্থ হয়েছেন।

এদিকে, শুক্রবার দিনগত মধ্য রাতে জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৩৩ বছরের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ আজ  সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দৌলতপুর উপজেলার ওই ব্যক্তি ফুসফুসের সমস্যা নিয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে ওই দিনই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। তবে, তার রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

এ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো আটজনে। নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ, দুইজন নারী ও একজন কিশোর বলে জানান তিনি। এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় মারা গেছেন দুইজন।

হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মুর্শিদা খানম জানান ,গত ২৭ মে উপজেলা হতে ৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাতে আজকে(২৯ মে) ৬ জনের পজিটিভ আসে। আক্রান্তরা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।