সারাদেশ

মানিকগঞ্জে দুই চিকিৎসক করোনায় আক্রান্ত

শেয়ার করুন

মানিকগঞ্জ :

মানিকগঞ্জে দুই জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা হলেন কর্নেল মালেক মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোতাহার হোসেন ও সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আবু হানিফ।

বৃহস্পতিবার সকালে কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মোহাম্মদ আখতারুজ্জামান  ও মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ ওই দুজনের আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তারা দুজনেই বর্তমানে ঢাকায় নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা প্রস্তুত করে তাদের কোয়ারেন্টিনে রাখার প্রক্রিয়া চলছে বলে জানান তারা।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান,  গেল ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ থেকে ৩৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে একজনের দেহেও করোনাভাইরাস শনাক্ত হয়নি। আক্রান্ত দুই চিকিৎসকের নমুনা সংগ্রহ ও পরীক্ষা ঢাকায় হয়েছে।

তিনি আরও জানান এ পর্যন্ত জেলায় ৩৭৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সরকারি তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১০ জন হলেও গণমাধ্যমের হিসেব অনুযায়ী এই সংখ্যা হবে ১৩।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিংগাইর উপজেলার চার তাবলিগ জামাতের সদস্য ও  এক চিকিৎসকসহ ছয়জন, মানিকগঞ্জ সদর উপজেলায়  এক চিকিৎসকসহ চারজন, শিবালয় উপজেলায় দুইজন এবং হরিরামপুর উপজেলায়  একজন রয়েছেন। তবে ঘিওর, দৌলতপুর ও সাটুরিয়ার উপজেলার কেউ এখনও আক্রান্ত হননি।