সারাদেশ

মানিকগঞ্জে তাবলীগ জামায়াতের ৫৫জনসহ ৫৭ জন মুসুল্লী প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে

শেয়ার করুন

মানিকগঞ্জ :
মানিকগঞ্জে তাবলীগ জামাত ফেরত ৫৪ জন মুসুল্লীসহ ৫৭ জন কে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার দিবাগত মধ্য রাতে ৪৬ জন মুসল্লি শেরপুর ও ৮জন মাগুরা জেলা থেকে তাবলীগ শেষে নিজ জেলা মানিকগঞ্জে ফিরছিলেন।
জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, তাবলীগ জামায়াতের এক মুসুল্লী করেনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর রোববার সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষনার পর ওই এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে । রোববার দিবাগত মধ্যরাতে দুটি পিকআপে করে শেরপুর থেকে ওই মুসল্লিরা সিংগাইরে ফেরার সময় চেকপোষ্টে ৪৬ জন মুসুল্লী এবং পিকআপ চালক ও সহযোগিসহ ৪৯ জনকে আটক করা হয়। এছাড়া একই রাতে হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকার পদ্মা নদীর পার থেকে মাগুরা থেকে আসার পৃথক ৮জন তাবলীগ জামাত ফেরত মুসুল্লিকে আটক করা হয়। এদের সবাইকে রাতেই মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট, জাতীয় জনসংখ্যা গবেষনা ও প্রশিক্ষন ইনস্টিটিটিউট (নিপোট) ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
এব্যাপারে জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, প্রাতিষ্ঠানিক হোমকোরাইন্টে থাকা তাবলীগ জামাতের ৫৪জন মুসল্লিসহ ৫৭ জনকে সরকারি ভাবে খাবারের ব্যবস্থাা করা হচ্ছে। ১৪ দিন তাদের সবাইকে সরকারী ভাবে খাদ্য সহায়তা প্রদান করা হবে।