সারাদেশ

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

শেয়ার করুন

 মানিকগঞ্জ :
মানিকগঞ্জ সদর উপজেলা কৃষ্ণপুর এলাকায় করোনা উপসর্গ নিয়ে ৫০ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
২৩ মে (শনিবার) ভোরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। মানিকগঞ্জ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মারা যাওয়া ওই ব্যক্তি বৃহস্পতিবার ঠান্ডা জ্বর কাশি নিয়ে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তিনি মারা যান।
এদিকে বৃহস্পতিবার তার অপর ছোট ভাইয়ের করোনা পজিটিভ আসায় তাকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে এবং ওই বাড়ির সদস্যদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়াও নিয়ম অনুযায়ী ওই বাড়িকে লকডাউন করা হয়েছে। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তিকে স্বাস্থ্য বিধি মেনে দাফন করা হবে বলে জানান তিনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত ৬৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা জেলা সদর ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।