ধর্ম

মহামারী থেকে বাঁচতে গভীর রাতে ‘আল্লাহু আকবার’ধ্বনিতে মুখরিত জনপদ

দেশে করোনা ভাইরাসের সংক্রমন ও মহামারী দূরীভূতের জন্য বৃহস্পতিবার রাত ১১টার পর থেকে ফেনীর ছাগলনাইয়াসহ বিভিন্ন উপজেলার মসজিদ ও বাসাবাড়ি থেকে একযোগে মাইক থেকে দোয়া গগণবিদারী ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে গোটা জনপদ মুখরিত হয়ে ওঠে ।

করোনা মহামারী থেকে বাঁচতে আল্লাহর রহমত কামনা করে একযোগে আযান দেয়ার ঘটনা মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় ।

করোনাভাইরাসের মহামারি থেকে রক্ষার জন্য গভীর রাত পর্যন্ত ছাগলনাইয়াসহ পাশ্ববর্তী উপজেলার শত শত মসজিদ থেকে একযোগে আযান দেয়ার ঘটনাকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে নানা মন্তব্য ও গুজব ছড়ানোর ব্যাখ্যা দিতে গিয়ে ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল তার নিজের পেইজবুকের টাইমলাইটে লিখেছেন, আল্লাহ মহান। আল্লাহ সর্বশক্তিমান। আজকে যেই সকল ধর্মপ্রান মুসলমানগন আল্লাহর পবিত্র আযানে অংশগ্রহণ করেছেন, আপনাদের সবাইকে অন্তর থেকে মোবারকবাদ জানাচ্ছি। আযান হলো এই পৃথিবীর শ্রেষ্ঠ সুর ও ধ্বনি, আযানের মাধ্যমে এক আল্লাহর মাহাত্ত্ব প্রকাশ করা হয়। আরো সাক্ষ্য দেয়া হয়, এক আল্লাহ ছাড়া আর কোনো মাবুদ নেই। মোহাম্মদুর রাসুলুল্লাহ (সা:) আল্লাহর বান্দা ও আল্লাহর প্রেরিত সর্বশ্রেষ্ঠ রসুল। মহামারি থেকে বাচার জন্য আযান শ্রেষ্ঠ নিরাময়।

এদিকে, করোনাভাইরাসের সংক্রম ঠেকাতে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন জনপ্রতিনিধি, সেনাবাহিনী, পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশা থেকে আগত সেচ্ছাসেবকবাহিনী । যার যার অবস্থান থেকে মাক্স, সাবান সরবহরাহ ছাড়াও জনপ্রতিনিধিরা বিভিন্ন জায়গায় ছোট পরিসরে দুঃস্থ,গরীব অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার খবর পাওয়া গেছে ।