রাজনীতি

মনোনয়ন জমা দিল আ’লীগের দুই মেয়র প্রার্থী

শেয়ার করুন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল আজ সোমবার (৩১ ডিসেম্বর)। তাই আজ দুপুরে দক্ষিণে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ফজলে নূর তাপস ও উত্তরের আতিকুল ইসলাম তাঁদের মনোনয়ন জমা দেন।

মনোনয়ন জমা দিয়ে তাপস বলেন, ‘ঢাকাবাসীর জন্য বহু কাজ করা বাকী’। এসময় সবার সহযোগীতা চেয়ে মেয়র সাঈদ খোকনের সমর্থন পাবেন বলে আশা প্রকাশ করেন ফজলে নূর তাপস। আতিকুল ইসলাম বলেন, ‘নিশ্চয় শেষ পর্যন্ত সবাই ভোটে থাকবেন। ইভিএমে ভোট হওয়ায় সকলে আনন্দের সাথে ভোট দিতে যাবেন।’

এদিকে সব ধরনের শোডাউন পরিহার করে মনোনয়ন ফরম জমা দেয়ার আহ্বান জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। আচরণবিধি না মেনে মনোনয়নপত্র জমা দিতে আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। বিশঙ্খলা ঠেকাতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সোমবার (৩০ ডিসেম্বর) পর্যন্ত মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন ১০ জন।

সাধারণ ও সংরক্ষিত আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন প্রায় এক হাজার প্রার্থী। জমা দিয়েছেন ৮৪ জন। এ সময় আরও উপস্থিত ছিলেন—আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ প্রমুখ। উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।