আজকের সেরা সংবাদ

ভারতে তীব্র হচ্ছে করোনা সংক্রমণ

করোনা সংক্রমণ তীব্র থেকে তীব্রতর হচ্ছে ভারতে। শনিবার সেখানে নতুন ৩৫ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫৮। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। এতে আরো বলা হয়েছে, আক্রান্ত ২৫৮ জনের মধ্যে ৩৯ জন বিদেশী রয়েছেন। তার মধ্যে ১৭ জন ইতালির নাগরিক। তিন জন ফিলিপাইনের, দু’জন বৃটিশ, একজন করে কানাডা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের নাগরিক।

এ যাবত সেখানে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩ জন।

নতুন আক্রান্তদের মধ্যে চারজন রোগী দিল্লি, কর্নাটক, পাঞ্জাব ও মহারাষ্ট্রের। লাদাখের তিন জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। একদিনে সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে শুক্রবার। এ সংখ্যা ৬৩। দিল্লির প্রতিবেশী নয়ডায় আরো একজনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। সব মিলিয়ে নয়ডায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫। জেলা প্রশাসন তার আবাসিক সোসাইটিকে শনিবার সকাল ১০টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন করেছেন। এখানে বসবাস করেন কয়েক হাজার নাগরিক।

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এ সংখ্যা ৫২। এর মধ্যে রয়েছেন তিনজন বিদেশী। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে জনসাধারণের কাছে গণপরিবহন ব্যবহার এড়িয়ে চলার উদাত্ত আহ্বান জানিয়েছেন। অফিস ও দোকানপাট বন্ধ রাখার অনুরোধ করেছেন তিনি।

রোববার থেকে এক সপ্তাহের জন্য বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট। এর প্রেক্ষিতে ইতালির রাজধানী রোমে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে শনিবার বিকেলে ৭৮৭ ড্রিমলাইনার বিমান পাঠাচ্ছে এয়ার ইন্ডিয়া। ওদিকে কেরালায় করোনা সংক্রমিত হয়েছেন কমপক্ষে ৪০ জন। এর মধ্যে সাত জন বিদেশী। দিল্লিতে আক্রান্ত হয়েছেন ২৬ জন। এর মধ্যে একজন বিদেশী। উত্তর প্রদেশে আক্রান্ত হয়েছেন ২৪ জন। এর মধ্যে রয়েছেন একজন বিদেশী। কর্নাটকে আক্রান্ত হয়েছেন ১৫ জন। লাদাখে আক্রান্তের সংখ্যা ১৩। জম্মু-কাশ্মীরে ৪। তেলেঙ্গানায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। এর মধ্যে ১১ জন বিদেশী। রাজস্থানে আক্রান্ত হয়েছেন ১৭ জন। এর মধ্যে দু’জন বিদেশী। গুজরাটে আক্রান্ত হয়েছেন ৭ জন। হরিয়ানায় আক্রান্তের সংখ্যা ১৭। এর মধ্যে ১৪ জন বিদেশী। তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ ও উত্তরাখন্ডে আক্রান্ত হয়েছেন তিনজন করে। পশ্চিমবঙ্গ, ওড়িশা ও পাঞ্জাবে আক্রান্ত হয়েছেন দু’জন করে। পুন্ডুচেরি, ছত্তিশগড় ও চন্ডিগড়ে একজন করে আক্রান্ত হয়েছেন।

মহারাষ্ট্রের জালনায় ৬ লাখ রুপি মূল্যের হ্যান্ড স্যানিটাইজারের স্টক গড়ে তোলার দায়ে শনিবার ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মিউনিসিপ্যাল ও পঞ্চায়েত নির্বাচন অস্থায়ীভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে অরুণাচল প্রদেশ নির্বাচন কমিশন।