প্রচ্ছদ আর্ন্তজাতিক ভারতকে সতর্ক করে মোদিকে পাল্টা জবাব দিলো তালেবান

ভারতকে সতর্ক করে মোদিকে পাল্টা জবাব দিলো তালেবান

আফগানিস্তানের নতুন নেতৃত্বের স্থায়িত্ব নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সন্দেহ প্রকাশের প্রতিক্রিয়ায় কড়া জবাব দিয়েছে তালেবান। গ্রুপটির একজন শীর্ষ পর্যায়ের নেতা শাহাবুদ্দিন দিলাওয়ার বলেছেন, ভারত শিগগিরই জানতে পারবে যে তালেবানরা সুন্দরভাবে দেশ চালাতে পারে। খবর দ্য ডনের।

  • এক সপ্তাহ আগে আফগানিস্তানে তালেবানের ক্ষমতার স্থায়িত্ব নিয়ে সন্দেহ প্রকাশ করে মোদি বলেছিলেন, সন্ত্রাসের ভিত্তিতে একটি সাম্রাজ্য কিছু সময়ের জন্য আধিপত্য বিস্তার করতে পারে কিন্তু এর অস্তিত্ব কখনও স্থায়ী হয় না। গত ২০ আগস্ট এক টুইট বার্তায় মোদি তালেবানের এমন সমালোচনা করেন।

তিনি বলেন, ধ্বংসকারী শক্তি, সন্ত্রাসের ভিত্তিতে একটি সাম্রাজ্য গড়ে তোলার চিন্তা, কিছু সময়ের জন্য আধিপত্য বিস্তার করতে পারে, কিন্তু এর অস্তিত্ব কখনও স্থায়ী হয় না, এটি দীর্ঘ সময় মানবতাকে দমিয়ে রাখতে পারে না। পরে রেডিও পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে ভারতকে নাক না গলাতে সতর্ক করে দেন দিলাওয়ার।

তিনি বলেন, পাকিস্তান আফগানিস্তানের প্রতিবেশী এবং বন্ধু দেশ। ৩০ লাখের বেশি আফগান শরণার্থীকে আশ্রয় দেয়ায় পাকিস্তানকে ধন্যবাদ জানান দিলাওয়ার। দিলাওয়ার বলেন, আমরা শরণার্থীদের কল্যাণে পাকিস্তানের সেবার জন্য তাদের প্রতি কৃতজ্ঞ। দিলাওয়ার জোর দিয়ে বলেন, পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে সব দেশের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক চায় তালেবান।