হেড লাইন

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩ লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে

শেয়ার করুন
 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ছাড়িয়ে গেছে। আর এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ। এছাড়া সুস্থ হয়েছেন ২৯ লাখ ০৩ হাজার ৫৯৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (২ জুন) সকাল পর্যন্ত এই তথ্য পাওয়া যায়।বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ০৬ হাজার ৯২৫ জন। আর দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ১৮ লাখ ৫৯ হাজার ৩২৩ জন।
মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ হাজার ৪৫ জন। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৩৩২ জন।আক্রান্তের সংখ্যায় এখন দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৪০৫ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ৩০ হাজার ৪৬ জন।
আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৪ লাখ ১৪ হাজার ৮৭৮ জন। যদিও রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম ৪ হাজার ৮৫৫ জন।করোনায় মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৩ হাজার ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ১৯৭ জন।
এছাড়া ফ্রান্সে মারা গেছেন ২৮ হাজার ৮৩৩ জন ও আক্রান্ত ১ লাখ ৮৯ হাজার ২২০ জন। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজার ৭১৮ জন।