খেলাধুলা

বিশ্বকাপে তিনে ব্যাট করতে চান সাকিব

শেয়ার করুন

বিশ্বকাপে তিন নম্বরে ব্যাট করতে চান টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসির ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে নিজের এই অভিব্যক্তির কথা জানিয়েছেন সাকিব আল হাসান।

এর আগে সাকিব ১৩টি একদিনের ম্যাচে তিন নম্বরে ব্যাট করেছেন। যেখানে তিনি ৪৯২ রান করেছিলেন, গড় ৪১। সেরা স্কোর ১২১ বলে ৯৭ রান। যেটা তিনি করেছিলেন ২০১৮-র ২২ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

আইসিসির ওয়েবসাইটে সাকিব বলে‌ন, ‘একটা সময় ছিল যখন আমি ক্রিজে আসতাম ১০ ওভারের আগেই। পাঁচ ‌নম্বরে ব্যাট করার সময়ও; কিন্তু এখন পরিস্থিতি অনেকটা বদলে গিয়েছে। আমি ৩৪-৪০ ওভারের আগে ব্যাট করার সুযোগ পাই না যদি আমি পাঁচ নম্বরে নামি।’

তিনি আরও বলেন, ‘আমার জন্য আরও একটু আগে ক্রিজে আসাটা ভাল বলে মনে করি। ব্যক্তিগতভাবে আমি তিন নম্বরে ব্যাট করতে চাই। আমি আমার ইচ্ছের কথা কোচ ও অধিনায়ককে জানিয়েছি; কিন্তু আমার কোনও জায়গায় খেলতে আপত্তি নেই।’

এই নিয়ে চার নম্বর বিশ্বকাপ খেলতে চলেছেন সাকিব আল-হাসান। খেলেছেন ২১টি বিশ্বকাপ ম্যাচ। যেখানে তার রান ৫৪০। নিয়েছেন ২৩টি উইকেট।

বিশ্বকাপের আগে পাকিস্তান ও ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর পর ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। লন্ডনের ওভালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ টাইগারদের।