খেলাধুলা

বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন উইলিয়ামসন

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

স্থগিত হয়েছে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। টেস্ট, ওয়ানডে মিলে এনিয়ে মোট ৫টি সিরিজ স্থগিত হয়েছে বাংলাদেশ দলের।

আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ আসার কথা ছিল ব্ল্যাক-ক্যাপসদের। কিন্তু বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতির কথা ভেবে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে সিরিজটি আর হচ্ছে না।

যত দিন যাচ্ছে ততোই ভয়াবহ রূপ নিচ্ছে বাংলাদেশের করোনা পরিস্থিতি। এদিকে পৃথিবীর যে’কটা দেশ করোনা মহামারী নিয়ন্ত্রণে সফল হয়েছে তারমধ্যে অন্যতম নিউজিল্যান্ড।

দেশটির ক্রিকেট দলের অধিনায়ক কেইন উইলিয়ামসন সম্প্রতি কাজ শুরু করেছেন ইউনিসেফের সঙ্গে। এসময় গণমাধ্যমের সামনে করোনা মোকাবেলায় নিজ দেশের সাফল্য তুলে ধরার পাশাপাশি উইলিয়ামসন কথা বলেছেন বাংলাদেশ নিয়েও।ক্রিকেটের সুবাদে বাংলাদেশ সম্পর্কে বেশ ভালো ধারণাই আছে নিউজিল্যান্ড অধিনায়কের।

তিনি জানেন, বাংলাদেশের মতো ঘনবসতির দেশে করোনা মোকাবেলা কতটা কঠিন। এছাড়া বাংলাদেশের আবহাওয়া নিয়েও কথা বলেছেন উইলিয়ামসন।

‘কিছুদিন আগে দেশটির ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আলাপ হয়েছে আমার। তখন আমি বুঝতে পেরেছি তার দেশের পরিস্থিতি কতটা কঠিন। বাংলাদেশের মতো জনবহুল একটি দেশে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলাটা কঠিন।’এসময় উইলিয়ামসন টেনে আনেন অতীতকে। ২০১৩ সালে দলের সঙ্গে প্রথমবার বাংলাদেশ সফরে এসে দেখে গেছেন কেমন গরম বাংলাদেশের আবহাওয়া। ‘বাংলাদেশের কন্ডিশন অনেক কঠিন। যখন আমি প্রথম সেদেশে সফরে গিয়েছিলাম টেস্ট খেলতে, সে সময়কার গরম এবং আর্দ্রতার কথা কখনও ভুলব না।’