আজকের সেরা সংবাদ

বন্ধ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল

রাজধানীর সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার অন্যতম যোগাযোগ মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। বর্তমানে এ নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। ওই সব যানবাহন পারাপার শেষে বন্ধ করে দেয়া হবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট।
মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহীউদ্দীন রাসেল। মূলত করোনাভাইরাস প্রতিরোধে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মহীউদ্দীন রাসেল জানান, ইতোমধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। তবে মানবিক দৃষ্টিকোণ থেকে ফেরিঘাটের পাটুরিয়া ঘাট এলাকায় আগত গাড়িগুলোকে নৌরুট পারাপার করা হবে। এরপর পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ঘাট এলাকায় যাতায়াত ও ফেরি পারাপার বন্ধ থাকবে।
করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় মঙ্গলবার বিকেল থেকে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান।