আজকের সেরা সংবাদ

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি করোনায় আক্রান্ত

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক ডা. শহীদুল্লাহ শিকদার করোনা ভাইরাসে আক্রান্ত। সাবেক এই প্রোভিসি ও স্কিনবিডি বিভাগের চেয়ারম্যান আজই করোনা ভাইরাসের পরীক্ষায় নিশ্চিত হয়েছেন। তার আক্রান্তের তথ্য নিশ্চিত হওয়ার পর শহীদুল্লাহ শিকদারের অফিসকে জীবাণুমুক্ত (ডিসইনফেক্টেড) করা হয়েছে। তার সংর্স্পর্শে যারা এসেছিলেন তাদের সবাইকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকেরা জানিয়েছেন, আজও তিনি বিশ্ববিদ্যালয়ে অফিস করেছেন। পজিটিভ হওয়ার তথ্য নিশ্চিত হওয়ার আগে তিনি তার কলিগদের মধ্যে মাস্ক বিতরণ করেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর ফোন করলে অধ্যাপক শহীদুল্লাহ শিকদারের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি তিনি নিজেই এ প্রতিবেদকের কাছে নিশ্চিত করেছেন। ফোনে তিনি তার আশুরোগ মুক্তির লক্ষ্যে সবার কাছে দোয়া চেয়েছেন।

এর আগে একই বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোএন্টেরোলজি বিভাগের একজন সহযোগী অধ্যাপক দুই সপ্তাহ থেকে করোনা আক্রান্ত হয়ে কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার সংস্পর্শে যে আটজন চিকিৎসক, নার্স ও স্টাফ এসেছিলেন তাদের সবাইকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। জানা গেছে, আজ বৃহস্পতিবার তাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে। গ্যাস্ট্রো-এন্টারোলজির ওই অধ্যাপকের অবস্থা কয়েক দিন খুবই খারাপ অবস্থা থাকলেও জানা গেছে, আজ তার অবস্থা কিছুটা স্থিতিশীল।

চিকিৎসকেরা জানিয়েছেন, অধ্যাপক শহীদুল্লাহ শিকদার ছাড়াও এ পর্যন্ত দু’জন বিশেষজ্ঞ চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া দেশব্যাপি ১১ জন চিকিৎসকও আক্রান্ত হয়েছেন। গত বুধবার (৮এপ্রিল) সিলেটের একজন চিকিৎসকের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয় বলে জানা গেছে। এর বাইরে একজন ডিপ্লোমা স্বাস্থ্যকর্মী মারা গেছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।