সারাদেশ

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা লেনদেনে নগদ উদ্যোক্তাদের মতবিনিময় সভা

শেয়ার করুন

 মোঃ নুরুজ্জামান, মানিকগঞ্জ :

করোনার সংক্রমণ প্রাদুর্ভাব প্রতিরোধে দেশের কর্মহীন ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে ঈদ উপলক্ষে ২৫০০ টাকা করে নগদ সহায়তা দিচ্ছে সরকার। গণভবন থেকে এসব মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে নগদ অর্থ পাঠানোর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। ‘মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ হিসেবে অসহায় কর্মহীন মানুষদের এই আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে।

হতদরিদ্র ৫০ লাখ পরিবারের মধ্যে ১৭ লাখ পরিবারের কাছে টাকা পৌঁছে দিচ্ছে ডাক বিভাগের মোবাইল ব্যাংক আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ‘নগদ’। ইতিমধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশে ১৭ লক্ষ পরিবার এবং মানিকগঞ্জ জেলায় ৫৫,০০০ পরিবারে মাঝে আর্থিক সহযোগিতা দিচ্ছে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ ।

এছাড়াও সমগ্র বাংলাদেশে মোট ৫০ লক্ষ পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর এ আর্থিক সহায়তা সরাসরি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে দেয়া শুরু করেছে। এ বিষয়ে মানিকগঞ্জ জেলা ডিস্ট্রিবিউটর ও জেলা আওয়ামী লীগ সদস্য ফাহিম রহমান খান রনি জানান মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী অসহায় পরিবারে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্য নগদ দেশব্যাপী যে কার্যক্রম পরিচালনা করছে সে বিষয়ে আজ মানিকগঞ্জ জেলার ঘিওর দৌলতপুর উপজেলায় সকল নগদ উদ্যোক্তাদের সাথে মতবিনিময় করা হয়।

এ সময় তাদের এই টাকা সঠিক ভাবে সঠিক ব্যাক্তির নিকট পৌছানোর জন্য নির্দেশ দেয়া হয় এবং কোনো রকম সমস্য হলে সাথে সাথে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য নির্দেশ দেয়া হয়। আমি জেলা প্রশাসক ও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়কে সার্বিক সহায়তার জন্য ধন্যবাদ জানাই। নিরাপদে আর্থিক লেনদেন করার জন্য ঘিওর দৌলতপুর উপজেলার নগদ উদ্যোক্তাদের মাঝে হ্যান্ডস্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়