আজকের সেরা সংবাদ

পার্লামেন্টে দাঁড়িয়ে লাদেনকে ‘শহিদ’ বললেন ইমরান

শেয়ার করুন
 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

পাকিস্তানের পার্লামেন্টে দাঁড়িয়ে ওসামা বিন লাদেনকে ‘শহিদ’ বলে বর্ণনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এমন মন্তব্যের পর বিরোধী দলীয় এমপিদের ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রে ৯/১১ হামলার মূল পরিকল্পনাকারী ওসামা বিন লাদেন পাকিস্তানের অ্যাবোটাবাদ শহরে লুকিয়ে থাকা অবস্থায় মার্কিন বিশেষ বাহিনীর হামলায় ২০১১ সালে নিহত হয়। ওই হামলার ব্যাপারে পাকিস্তানকে আগে থেকে জানানো হয়নি।

ইমরান খান বলেন, মার্কিনিরা যখন অ্যাবোটাবাদে আসে এবং ওসামা বিন লাদেনকে হত্যা করে, তাকে শহিদ করে, সেই লজ্জার কথা আমরা কখনও ভুলবো না। নিজের বক্তব্যে ইমরান খান ‘শহিদ’ শব্দ ব্যবহার করেন।

পাকিস্তান প্রধানমন্ত্রী এমন মন্তব্যের পর ইমরান খানের ব্যাপক সমালোচনা করেছেন বিরোধী নেতা এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ। তিনি বিন লাদেনকে ‘চূড়ান্ত সন্ত্রাসী’ বলে বর্ণনা করেছেন।

আসিফ পার্লামেন্টে বলেন, তিনি (ওসামা) আমার দেশকে ধ্বংস করেছে এবং তিনি (ইমরান) তাকে শহিদ বলছেন।পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সহিংস চরমপন্থিদের শান্ত করার অভিযোগ তুলেছেন। যখন লাদেনকে হত্যা করা হয় তখন পাকিস্তানে ক্ষমতায় ছিল এই পাকিস্তান পিপলস পার্টি।

পাকিস্তানের একজন হাইপ্রোফাইল অধিকারকর্মী মিনা গাবিনা এক টুইট বার্তায় লিখেছেন, সাম্প্রতিক সন্ত্রাসবাদের কারণে বিশ্বজুড়ে মুসলিমরা বৈষম্যের শিকার হয়ে ভুগছে এবং প্রধানমন্ত্রী ওসামা বিন লাদেনকে ইসলামের শহিদ বলে পরিস্থিতি আরও খারাপ করে তুলছেন।