সারাদেশ

নারায়ণগঞ্জে এবার লাশ দাফনে সেই নারী কাউন্সিলর

শেয়ার করুন

নারায়ণগঞ্জ সংবাদদাতা :

নারায়ণগঞ্জে এবার লাশ দাফনে এগিয়ে এসেছেন সেই মানবিক নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা। লাশ দাফনের জন্য তিনি গঠন করেছেন আট সদস্যের টিম। এছাড়া ত্রাণ বিতরণের জন্য তার আলাদা টিম রয়েছে।

নাসিক ৭, ৮, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আয়েশা আক্তার দিনা।

আয়শা আক্তার দিনা সোমবার সকালে নয়া দিগন্তকে জানান, ৮নং নিবাসী আঃ রহমান চাচা রোববার বিকেল ৫টায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি লিভারজনিত সমস্যায় ভুগছিলেন। খবর পেয়ে আমি আমার করোনা যোদ্ধাদের নিয়ে সেখানে যাই এবং তারা লাশ গোসল, কাফন পরানো  এবং তাতখানা বায়তুল আমান জামে মসজিদের ইমাম সাহেবের সহায়তায় জানাযা সম্পন্ন করা হয়।

অতঃপর তার লাশ আমার টিমের করোনা যোদ্ধাদের সহযোগিতায় তার পৈতৃক বাড়ি সোনারগাঁয়ে দাফন করতে নিয়ে যাওয়া হয়। রহমান চাচার জন্য সবার কাছে দোয়া কামনা এবং আল্লাহপাক যেনো তার কবরকে জান্নাতের বাগান করে দেন এই কামনা করেন নাসিক এই কাউন্সিলর।

তিনি জানান, করোনা দুর্যোগের শুরু থেকে আমি মানুষের জন্য সাধ্যমত কাজ করে যাচ্ছি। করোনা পরিস্থিতির কারণে মানুষ মারা গেলে কেউ এগিয়ে আসে না। তাই মানুষের দাফন কাফনের কথা চিন্তা করে আমি আট সদস্যের করোনা যোদ্ধা টিম গঠন করেছি। এ টিম মানুষ মারা গেলে তার দাফন কাফনের ব্যবস্থা করবে। এছাড়া ত্রাণ দেয়ার জন্য আলাদা টিম রয়েছে।

উল্লেখ্য, করোনা দুর্যোগে গর্ভবতী নারীদের সার্বিক সহযোগিতা করে আলোচনায় রয়েছেন এ নারী কাউন্সিলর। তিনি একাধারে নারায়নগঞ্জ মহানগর মহিলা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক।