হেড লাইন

দেশে মৃতের সংখ্যা বেড়ে ২৭, মোট আক্রান্ত ৪২৪

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জনে।

ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন আরও ছয়জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ জনে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানারো হয়।

অনলাইনে বুলেটিন উপস্থাপনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা। নিজের বাসা থেকে যুক্ত হন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার আজকে কমলেও ৬ জন মারা গেছেন। এর মধ্যে ৫ জন পুরুষ একজন নারী। ঢাকার তিনজন, নারায়ণগঞ্জের দুই জন এবং একজন পটুয়াখালীর।

মীরজাদী সেব্রিনা বলেন, শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, আর ২৫ জন নারী। ঢাকা শহরের ৩৭ জন, নারায়ণগঞ্জ ১৬ জন। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়ীতে সর্বোচ্চ ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, আক্রাক্তদের মধ্যে ১০ বছর বয়সের কম বয়সী ৪ জন। ১১ থেকে ২০ বছরের ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ১২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন এবং ষাটোর্ধ্ব ১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা হয়েছে ৭ হাজার ৩৫৯টি। ৬৩ হাজার মানুষ সেবা নিয়েছেন।

দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় গত ৮ মার্চে। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েক দিনে আক্রান্তের সংক্যা ব্যাপকভাবে বাড়ছে।

সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪২৪। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যে মারা গেছেন ২৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।