হেড লাইন

থাইল্যান্ডে বন্দুকধারীর গুলিতে নিহত ১২

শেয়ার করুন

থাইল্যান্ডে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন অন্তত ১২ জন। ঘটনায় আহত হয়েছেন আরো কয়েক ডজন। জানা গেছে বন্দুকধারী একজন সেনা সদস্য। শনিবার বিকেলে দেশটির একটি শপিং মলে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তর-পূর্বে অবস্থিত কোরাত শহর। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ধরা পরেননি হামলাকারী। তাকে আটকে সর্বাধিক অভিযান পরিচালনা করছে থাইল্যান্ড পুলিশ। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

খবরে বলা হয়, গুলির সময় হামলাকারী ঘটনাটি ফেসবুকে লাইভ সম্প্রচার করছিলেন।

এসময় তিনি ছিলেন সামরিক পোশাক গায়ে। তার মাথায় একটি হেলমেটও ছিলো। বর্তমানে পেজটি বন্ধ করে দিয়েছে ফেসবুক। হামলা শেষে ওই সেনা সদস্য ফেসবুকে লিখেন, দুর্ভাগ্য তোমাদের। আমার কি হাল ছেড়ে দেয়া উচিৎ? গুলি করতে করতে আমি ক্লান্ত। আমার আঙ্গুল নাড়াতে পারছি না।

হামলা চালানোর পূর্বেও তিনি একটি স্ট্যাটাস আপডেট করেন ফেসবুকে। এতে লেখা ছিলো, ধনীরা অন্যদের থেকে অন্যায্যভাবে টাকা ছিনিয়ে নিচ্ছে। তারা কি মনে করে, নরকে গিয়ে এই টাকা কোনো কাজে লাগবে? ধনী হলেও মৃত্যুকে কেউ ফাকি দিতে পারবে না।

ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ফুটেজ ও ছবিতে দেখা যায়, অনেক মানুষ রক্তাক্ত অবস্থায় পার্কে পরে আছেন। মলটিতে একটি বিস্ফোরণ হয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। পুলিশের মুখপাত্র জানান, হামলাকারী একটি মেশিনগান ব্যবহার করছিলেন। এতে অনেক মানুষ হতাহত হয়েছেন। তবে কোনো সংখ্যা তিনি নিশ্চিত করেননি। পুলিশ সন্দেহভাজন ওই হামলাকারীর নাম জানিয়েছে সার্জেন্ট মেজর জাকাপান্থ থোমা। তিনি একটি সামরিক বাহিনীর গাড়ি চুরি করে ওই হামলা পরিচালনা করেন। এসময় তিনি ছিলেন সম্পূর্ন অস্ত্র সজ্জিত।