আজকের সেরা সংবাদ

তিস্তা নিয়ে যৌথ নদী কমিশনে আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

তিস্তা চুক্তির অগ্রগতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিস্তার ন্যায্য হিস্যা আদায়ে দুই দেশের মধ্যকার যৌথ নদী কমিশনে আলোচনা চলছে।

ভারত সফর নিয়ে সামগ্রিক বিষয় তুলে ধরতে করা সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। বুধবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন হয়।

প্রধানমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গ সফরে গিয়েছি বাংলাদেশ ভবন উদ্বোধনে, সেদিকেই আমাদের গুরুত্ব ছিল। তিস্তা চুক্তির বিষয়ে দু’দেশের যৌথ নদী কমিশন আছে, সেখানে আলোচনা চলছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের সরকারি সফরে গত শুক্রবার পশ্চিমবঙ্গে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে শেখ হাসিনা সম্মানিত অতিথি হিসেবে শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন এবং পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি গ্রহণ করেন।

শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন করেন এবং সেখানে দ্বিপক্ষীয় বৈঠক করেন। দেশে ফেরার আগে কলকাতায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এই সফরে কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজোড়িত ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ি’ এবং কলকাতায় ঐতিহাসিক ‘নেতাজী সুভাষ চন্দ্র বসু’ জাদুঘর পরিদর্শন করেন। পশ্চিমবঙ্গে দুই দিনের সরকারি সফর শেষে শনিবার রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।