আজকের সেরা সংবাদ

ঢাকা-আরিচা মহাসড়ক,পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের ঢল

শেয়ার করুন

 মানিকগঞ্জ :
ঘূর্ণিঝড় আম্পানের কারণে দুদিন বন্ধ থাকার পর পরিস্থিতি অনুকূলে থাকায় বৃহস্পতিবার রাত ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরী সার্ভিস চালু এবং ব্যক্তিগত যানবাহন চলাচলের অনুমতির পর থেকে ঢাকা-আরিচা মহাসড়ক ও পাটুরিয়া ঘাটে মানুষের ঢল নেমেছে। প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও মোটর সাইকেলযোগে যাত্রীরা যাতায়াত করছে। তবে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।
বিআইডব্লিউটিসির আরিচা সেক্টরের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী জরুরি পণ্যবোঝাই যানবাহন, লাশবাহী গাড়ি, অ্যাম্বুলেন্স ও কিছু ছোট ব্যক্তিগত গাড়ি পার করা হচ্ছে। ‘মোট ১৬টি ফেরি প্রস্তুত আছে। বর্তমানে আটটি চালু রাখা হয়েছে। প্রয়োজনে বাকি ফেরিগুলো যুক্ত করা হবে। পাটুরিয়া অংশে শতাধিক পণ্যবোঝাই যানবাহন পার হওয়ার জন্য অপেক্ষা করছে এবং ছোট ছোট গাড়ি ৫ নম্বর পন্টুন দিয়ে সরাসরি পার হচ্ছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ঘাটে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, গত দুদিন ফেরী চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় ৬ কিলোমিটার জুড়ে পচনশীল ও জরুরী পণ্যবাহী গাড়ী আটকা পড়ে। নির্দেশনা অনুযায়ী, পাটুরিয়া ঘাটে আটকে থাকা ওইসব গাড়ী পার করা হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত গাড়ী ও যাত্রী পার করা হচ্ছে।
তবে ফেরিতে বাস পারাপার বন্ধ থাকায় বাসচলাচল ঢাকা- আরিচা মহাসড়কের অন্তত ১০ টি পয়েন্টে চেকপোস্ট অব্যাহত রেখেছে মানিকগঞ্জ জেলা পুলিশ।
মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান বলেন, মানিকগঞ্জ জেলার প্রবেশদ্বার গোলড়ায় যে চেকপোস্ট রয়েছে, ওই চেকপোস্ট থেকে জরুরি সেবায় নিয়োজিত গাড়ি, ব্যক্তিগত গাড়ি পাটুরিয়া ঘাটের দিকে কিছু কিছু প্রবেশ করতে দেওয়া হলেও যাত্রী পরিবহনের সঙ্গে সম্পৃক্ত কোনো যানবাহন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।