আজকের সেরা সংবাদ

ট্রাম্প প্রশাসন দায়িত্বে থাকার ভানও করছে না: ওবামা

শেয়ার করুন
 

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থতার জন্য ট্রাম্প প্রশাসনের পদক্ষেপের কঠোর সমালোচনা করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। ১৬ মে ভিডিও কনফারেন্সে কৃষ্ণাঙ্গ শিক্ষার্থীদের জন্য আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ওবামা এই সমালোচনা করেন।

ওই অনলাইন অনুষ্ঠানে ওবামা বলেন, এই মহামারি দেখিয়ে দিয়েছে যে অনেক কর্মকর্তা ‘দায়িত্বে থাকার ভানও করছে না।‘ সাম্প্রতিক সময়গুলোতে এই নিয়ে দ্বিতীয়বারের মতো কঠোর ভাষায় ট্রাম্প প্রশাসনের সমালোচনা করলেন ওবামা।

ফাঁস হওয়া গত সপ্তাহের একটি কনফারেন্স কলে ওবামাকে বলতে শোনা যায় যে, এটা ‘পুরোপুরি একটি বিশৃঙ্খল দুর্যোগ।’এসময় সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, দায়িত্বে থাকা অনেকে লোকজন জেনে বুঝে কাজ করছেন এই মহামারিটি সেই ধারণার পর্দাকে পুরোপুরি ছিঁড়ে ফেলেছে। তারা এটাও জানেন যা যে কিভাবে দায়িত্ব পালনের ভান করতে হয়। ২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পর ছাড়ার পর খুব কমই জনসম্মুখে দেখা যায় বারাক ওবামাকে।

উল্লেখ্য, চীনে উৎপত্তি হলেও করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিশ্বে সবচেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ২৭ হাজার ৬৬৪ জন। মারা গেছে ৯০ হাজার ৯৭৮ জন।