জাতীয়

টিকেট বিক্রি দুর্নীতিমুক্ত করতে রেলস্টেশনে অভিযান

শেয়ার করুন

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি দুর্নীতিমুক্ত করতে কমলাপুর রেলস্টেশনে অভিযান চালিয়েছে দুদকের এনফোর্সমেন্ট টিম।

রোববার সকালে দুদকের উপ-পরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে এনফোর্সমেন্ট টিম কমলাপুর রেলস্টেশনে আকস্মিক অভিযান চালায়। একই সঙ্গে তারা স্টেশনে যাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে দুদক সূত্রে জানা যায়, অভিযানকালে ভুক্তভোগী কিছু যাত্রী লাইন ভেঙে এবং তদবিরের মাধ্যমে টিকেট ক্রয়-বিক্রয়ের অভিযোগ করেন। এরপর দুদক টিম তাৎক্ষণিকভাবে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর কক্ষে প্রবেশ করে এবং তাকে সঙ্গে নিয়ে টিকিট কাউন্টারের ভেতরের অংশের কার্যক্রম ঘুরে দেখে। টিম স্টেশন ম্যানেজারকে টিকেট বিক্রিতে স্বচ্ছতা ও শৃঙ্খলা আনার নির্দেশ দেন। এছাড়া টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্য বন্ধ ও টিকেট ক্রয়-বিক্রয়ে শৃঙ্খলা রক্ষায় দৃঢ় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেওয়া হয়। পরিদর্শন শেষে যাত্রীদের মাঝে দুদক অভিযোগ কেন্দ্র ১০৬ এর স্টিকার ও লিফলেট বিলি করা হয় এবং টিকেট ক্রয়-বিক্রয় প্রক্রিয়ায় কোনো অনিয়ম, স্বজনপ্রীতি এবং ঘুষ লেনদেনের ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিকভাবে অভিযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

এ প্রসঙ্গে টিমের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘ঈদের টিকেট ব্যবস্থাপনাকে দুর্নীতিমুক্ত রাখতে দুদক সার্বক্ষণিক নজরদারি করছে। এ নিয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি হলে ভুক্তভোগী যাত্রীদের পাশে দাঁড়াবে দুদক।’