আজকের সেরা সংবাদ

জাতীয় ভোক্তা অধিকাররের উপ-পরিচালক শাহরিয়ারের স্ত্রী, দুই সন্তানও করোনায় আক্রান্ত

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরি’চালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পর এবার তার স্ত্রী ও দুই সন্তান করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

বুধবার (২০ মে) মনজুর মোহাম্মদ শাহরিয়ার নিজেই বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ১৩ মে অধি’দফতরের এ আলো’চিত কর্মকর্তা করোনায় পজিটিভ হন।

বুধবার তার স্ত্রী তানজিনা সুলতানা এবং মেয়ে তাইফা নূহা আশী (১২) ও ছেলে তানজিন শাহরিয়ার আরিফের (১০) ক’রো’নার টেস্টে পজেটিভ ফল আছে । তারা এখন বাসা’য় হোম করেন্টাইনে আছেন।

এদিকে গত ১৮ মে অধিদফতরের মহাপরিচালক ( অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা করোনাভাইরাসে (কোভিড-১৯ ) আক্রান্ত হ‌ন। এ ছাড়া আরও তিন কর্মকর্তা ও এক গাড়ি চালকও আক্রান্ত হ‌য়ে‌ছেন। এর মধ্যে রয়েছেন অধিদফতরের উপপ’রিচালক আতিয়া সুলতানা, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, রজবী নাহার রজনী এবং অ’ধিদপ্তরের গাড়ীচালক মিলিয়া খানম। সব মিলিয়ে অধিদ’ফতরের ছয়জন করানায় আক্রান্ত হলেন।

মহামা‌রি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দে‌শে সা’ধারণ ছুটি চলছে। বেশিরভাগ সেবা প্রতিষ্ঠান যখন বন্ধ রয়েছে। ঠিক তখনই করোনায়র স্বাস্থ্যঝুঁকি নিয়ে নিত্যপ্রয়োজনী পণ্যের দাম নিয়’ন্ত্রণ ও সাধারণ মানু’ষের ক্রয়ক্ষম’তার মধ্যে রাখতে প্রতিদিন মাঠে অ’ভিযান করছেন ভো’ক্তা অধিদফতরের কর্মকর্তারা।

চলমান করোনা পরিস্থি’তিতে সৃষ্ট সংকট ও রোজা ও আসন্ন ঈদ-উল-ফিতরকে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল, সরবারহ নিশ্চি’তে কাজ করছেন তারা। সঙ্গে অধিদ’ফতরের একজাঁক তরুণ কর্মকর্তা ভো’ক্তা সেবায় উৎসাহ দিচ্ছেন।

রোজা রেখে রোদ বৃষ্টির মধ্যে প্রতিদিনই একজাঁক তরুণ কর্মকর্তা স্বাস্থ্যঝুঁকি নিয়ে পাইকারি খুচরা বাজার ও বিভিন্ন আড়’তসহ অভিযান করছেন বিভিন্ন সুপারশপেও। ব্যব’সায়ী’দের সতর্ক করার পাশা’পাশি জরিমানা করে’ছেন বিভিন্ন প্রতারক ও কার’সাজিকা’রীকে।

প্রতিদিন বিভিন্ন বাজারে ঘুরে হ্যান্ডমাইকে ক্রেতা-বিক্রেতা‌দের করোনার বিয়ে সচেতন করেছেন। স্বাস্থ্যঝুঁকি এড়াতে মাস্ক, হ্যান্ডগ্লাভস ও হাতধোয়া এবং স্বাস্থ্যবি’ধি অনু’সরণ করা ও সামা’জিক দূর’ত্ব বজায় রাখার পরাম’র্শ দিয়ে যাচ্ছেন।