আজকের সেরা সংবাদ

চাকরি বাঁচাতে পাটুরিয়া দিয়ে ঢাকা আসার এ কেমন পদ্ধতি!

শেয়ার করুন

চাকরি বাঁচাতে হলে ঢাকা ফিরতে হবে। পথে নেই পাবলিক পরিবহন। এই অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে ড্রামের ভেতর বসে শ্রমিকদের কর্মস্থলে আসার ছবি ক্যামেরা বন্দি হয়েছে। যেখানে দেখা যায়,একটি পিকআপ ভ্যানের ভেতর অনেকগুলো ড্রাম, আর ড্রামের মধ্যে বসে আছে মাস্ক পরা মানুষ। এমনভাবে বসে আছে তারা বাইরে থেকে বোঝার উপায় নাই; মনে হবে মাছ ভর্তি ড্রাম নিয়ে যাওয়া হচ্ছে।

এমনই একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। শনিবার অথবা রোববার পাটুরিয়া ফেরি থেকে পিকআপটি নামার সময় ফেরির ওপর থেকে কেউ একজন ছবিটি তুলেছেন।

রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে লন্ডন প্রবাসী সিদ্দিকী নাজমুল আলম তার ভেরিফাইড ফেসবুক পেজে এই দুইটি ছবি আপলোড দিয়ে লিখেছেন, ‘পাটুরিয়া ফেরিঘাট! রিয়েলি? রিয়েলি? কিছু বলার নাই।’

শনিবার ‘চাকরি বাঁচাতে’ কর্মস্থলমুখী মানুষের ঢল ঢল নেমেছিল পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। ভিড় ঠাসাঠাসিতে চরম স্বাস্থ্যঝুঁকির শঙ্কা নিয়েও অনেকেই কর্ম এলাকায় ফিরেছে।

এদিকে রোববার থেকে করোনাভাইরাসের মহামারি নিয়ন্ত্রণে চলমান দুর্যোগময় পরিস্থিতিতে জরুরি সেবার সাথে নিয়োজিতরা ছাড়া রাজধানীকে কেন্দ্র করে মানুষের আগমন-বহির্গমন ঠেকাতে কঠোর হতে বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) জাবেদ পাটোয়ারী।