শিক্ষাঙ্গন

খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন না দেয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

SHARE

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন আদালতে উপস্থাপন না করায় বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা।

বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এতে প্রায় তিন শতাধিক নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, দেশে একদলীয় শাসনতন্ত্রের কারণে প্রধান বিচারপতিকে দেশত্যাগ করতে হয়েছে। সে রকম একটি দেশে কখনও সুবিচার হতে পারে না।

তিনি আরও বলেন, বাংলাদেশে একদলীয় শাসনতন্ত্র চলছে। এটি ভুটান নয়, সিকিম নয়; এটি স্বাধীন বাংলাদেশ। আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্ত করব। আমাদের নেতা তারেক জিয়া শিগগিরই আন্দোলনের ডাক দেবেন। আমরা এতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেব। রক্ত ও ত্যাগের মাধ্যমে বাংলাদেশ তৈরি করব।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। তিনি অসুস্থ। তার পরও মেডিকেল রিপোর্ট দিতে দেরি করছে। আমরা আর হাইকোর্টের দিকে তাকিয়ে থাকব না। রাজপথেই নিশ্চিত করব আমাদের নেত্রীর মুক্তি।

বিক্ষোভ সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখার নেতারা উপস্থিত ছিলেন।