প্রচ্ছদ হেড লাইন কয়েকদিনের মধ্যেই করোনা ভ্যাকসিনের জন্য চুক্তি হবে : স্বাস্থ্যমন্ত্রী

কয়েকদিনের মধ্যেই করোনা ভ্যাকসিনের জন্য চুক্তি হবে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ :

মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য দুই থেকে চার দিনের মধ্যে বাংলাদেশ চুক্তি সম্পন্ন করতে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় শুভ্র সেন্টারে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত,দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আনার জন্য আমাদের চেষ্টা চলছে। যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন আমরা ভালোমানের ভ্যাকসিন দেশে নিয়ে আসবো।

তিনি বলেন, বিশ্বের অনেক স্থানে অনেকে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি করছেন। তাদের সাথে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আশা করি অল্প সময়ের মধ্যে, আগামী ২ থেকে ৪ দিনের মধ্যে তাদের সাথে আমরা একটি চুক্তি করতে পারব।

মন্ত্রী বলেন, সকলেই একযোগে ভ্যাকসিন পাবে না। প্রথম পর্যায়ে হয়তো কিছু লোককে ভ্যাকসিন দিতে পারবো। পরবর্তী ধাপে সকলকেই ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা যাবে।

জাহিদ মালেক বলেন, শুধু ভ্যাকসিন পেলেই কিন্তু করোনাভাইরাস চলে যাবে না। ভ্যাকসিনের পর আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে অর্থাৎ মাস্ক ব্যবহার পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তুলনামূলকভাবে করোনায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। আমেরিকাতে সোয়া দুই লক্ষ লোক মৃত্যুবরণ করেছেন। আমরা একটিও মৃত্যুও চাই না। আমরা অনেক ভালো আছি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলেছি বিধায় আমরা ভালো আছি। আর কিছুদিন ধর্য ধরতে হবে। এখনও দেশে থেকে করোনাভাইরাস চলে যায়নি। সামনে শীতের দিনে করোনা বাড়ার সম্ভবনা থাকে, বিশ্বে অনেক বেড়ে গেছে। আমাদের সর্তক থাকতে হবে। আমাদেরকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখার সেক্রেটারী মো.ইসরাফিল হোসেন। পরে সাড়ে ৫শ’ মানুষের মাঝে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ করা হয়।