খেলাধুলা

ক্রিকইনফোর স্বপ্নের একাদশে সাকিব

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

২০১৯ বিশ্বকাপে মোট ৬০৬ রানের করার পাশাপাশি ১১টি উইকেটও তুলেছেন সাকিব আল হাসান। একই বছর অক্টোবরে সবধরনের ক্রিকেট থেকে ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। আপাতত মাঠের বাইরে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসির) দেয়া এই নিষেধাজ্ঞার ২০১৬ তম দিনে এসে ইএসপিএন ক্রিকইনফোর স্বপ্নের একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব।

সোমবার জনপ্রিয় এই ক্রিকেট ওয়েবসাইট এক টু্ইট পোস্টের মাধ্যমে ড্রিম টিমের বর্তমান ওয়ানডে একাদশ নির্বাচিত করেছে। এতে বিরাট কোহলিকে অধিনায়ক না করে কেন উইলিয়ামসনকে দলের দায়িত্ব দেয়া হয়েছে। একাদশে বাংলাদেশের হয়ে একজনই জায়গা করে নিয়েছেন।

বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের চারজন রয়েছে। সমান সংখ্যক খেলোয়াড় জায়গা পেয়েছেন ভারত থেকে। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার রয়েছে একজন করে।পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের কেউই জায়গা পায়নি এতে।ওপেনার হিসেবে রহিত শর্মার পাশে রয়েছেন জেসন রয়। তিন নম্বরে বিরাট। এরপর ব্যাট করবেন দলনায়ক উইলিয়ামসন। পাঁচে নামবেন জস বাটলার। যিনি উইকেট রক্ষক হিসেবেও দায়িত্বপালন করবেন।  

ছয় ও  সাতে যথাক্রমে দুই স্পেশালিস্ট অলরাউন্ডার রাখা হয়েছে। বেন স্টোকসের পরই দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে। ইংলিশদের প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন করার নায়ক পেস অলরাউন্ডার স্টোকসের সঙ্গে পেস ডিপার্টমেন্ট সামলাবেন ক্রিস ওকস, মিচেল স্ট্রাক ও জসপ্রিত বুমরাহ। সাকিবের সঙ্গে স্পিন বিভাগের ভূমিকা রাখবেন কুলদ্বীপ জাদব। 

ইএসপিএন ক্রিকইনফোর ড্রিম ওয়ানডে টিম

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জস বাটলার (উইকেট রক্ষক, ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), ক্রিস ওকস (ইংল্যান্ড) , মিচেল স্ট্রাক (অস্ট্রেলিয়া), কুলদ্বীপ জাদব (ভারত) ও জসপ্রিত বুমরাহ (ভারত)।দ্বাদশ খেলোয়াড় জোফরা আর্চার (ইংল্যান্ড)