আজকের সেরা সংবাদ

করোনা সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুত হোন: পাকিস্তানকে ইমরান খান

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় টানা লকডাউন অসম্ভব তাই আমাদের এই ভাইরাসকে সঙ্গী করেই স্বাভাবিক জীবনে ফিরতে হবে। 

শুক্রবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেন। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এর মধ্যেই লকডাউন শিথিলের ইঙ্গিত দিলেন সরকার প্রধান। 

ইমরানের মতে, করোনাভাইরাসের বিস্তার রোধে দেশজুড়ে চলমান লকডাউনে যে বিশাল আর্থিক ক্ষতি হচ্ছে, সে বোঝা টানার মতো ক্ষমতা বর্তমানে তার দেশের নেই। দেশটির প্রধানমন্ত্রী জানান, যুক্তরাষ্ট্র-চীন কিংবা ইউরোপিয়ান দেশগুলোর মতো টানা লকডাউন চালানোর আর্থিক সঙ্গতি পাকিস্তানের এখন নেই। কেননা দেশের আর্থিক প্রবৃদ্ধির ওপর বিশাল প্রভাব ফেলছে এই লকডাউন। বিশেষ করে দিনমজুর মানুষগুলো ক্ষতিগ্রস্ত হয়েছেন সবচেয়ে বেশি। 

ইমরান খান বলেন, ‘এখন থেকে শুরু করে এই বছরের শেষ পর্যন্ত করোনার সঙ্গে লড়াই করে চলার জন্য আপনারা নিজেদের প্রস্তুত করুন। যতদিন না পর্যন্ত আমরা এটার কোনও প্রতিষেধক পাচ্ছি ততদিন আমাদের এটাকে সঙ্গী করেই বাঁচতে হবে।

’ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৮০০ ছুঁই ছুঁই। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৩৪ জনের।