সারাদেশ

করোনা মোকাবিলায় মানিকগঞ্জে কঠোর অবস্থানে সেনা সদস্যরা

শেয়ার করুন

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানিকগঞ্জে রাস্তায় বের হওয়া মানুষদের ঘরে ফেরাতে কঠোর অবস্থানে রয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন সড়ক, মোড় কিংবা অলি-গলিতে সেনা টহল জোরদার করা হয়েছে। বিনা কারণে রাস্তায় বের হওয়া মানুষদের ঘরে যেতে বাধ্য করা হচ্ছে।

সেনা কর্মকর্তারা বলছেন, প্রত্যেকের সচেতনতাই করোনা মোকাবিলার একমাত্র হাতিয়ার। এখন থেকে মানুষ সরকারের নিষেধাজ্ঞা না মেনে ঘরের বাইরে বের হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে শুধু মানিকগঞ্জে নয়, করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে বৃহস্পতিবার থেকে দেশব্যাপী কঠোর অবস্থানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সেনাবাহিনী স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে।’

সামাজিক দূরত্ব ও হোম কোরেন্টাইনসহ সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। সূত্র : ইউএনবি