হেড লাইন

করোনায় দেশে একদিনে মৃত ৬, নতুন আক্রান্ত ৯৪

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

করোনাভাইরাসে দেশে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হলো। নতুন করে দেশে ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্ত ৪২৪ জন।

শুক্রবার (১০ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা  এ তথ্য জানান। অনলাইনে এ ব্রিফিং হয়।

মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার আজকে কমলেও ৬ জন মারা গেছেন। এর মধ্যে ৫ জন পুরুষ একজন নারী। ঢাকার তিনজন, নারায়ণগঞ্জের দুইজন এবং একজন পটুয়াখালীর। মৃতদের মধ্যে ৩০-৪০ বছরের মধ্যে ২ জন, ৫০-৬০ বছরের মধ্যে ২ জন, ৭০ বছরের ওপরে ১ জন এবং  আরেক জনের বয়স ৯০ বছর।

তিনি সেব্রিনা বলেন, শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে ৬৯ জন পুরুষ, আর ২৫ জন নারী। ঢাকা শহরের ৩৭ জন, নারায়ণগঞ্জ ১৬ জন। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়িতে সর্বোচ্চ ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যরা অন্যান্য জেলায়।

আইইডিসিআর পরিচালক বলেন, শনাক্ত হওয়া ব্যক্তির মধ্যে ১০ বছর বয়সের কম বয়সী ৪ জন। ১১ থেকে ২০ বছরের ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ১২জন, ৩১ থেকে ৪০ বছরের ২৯, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৬জন, ৫১ থেকে ৬০ বছরের ১৪ জন এবং ষাটোর্ধ্ব ১৩ জন।

অনলাইন ব্রিফিংয়ে পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৭ হাজার ৩৫৯ টি পরীক্ষা করেছি। ৬৩ হাজার মানুষ সেবা নিয়েছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।