প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কমিউনিটি ব্যাংক সবার: আইজিপি

কমিউনিটি ব্যাংক সবার: আইজিপি

কমিউনিটি ব্যাংক

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, কমিউনিটি ব্যাংক শুধু পুলিশেরই নয়, সারাদেশের মানুষের। এখানে সব ধরনের মানুষ লেনদেন করতে পারবেন। সেভাবেই ব্যাংকটি ঢেলে সাজানো হচ্ছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ শাপলায় ডিজিটাল প্লাটফর্মে দেশের বিভিন্ন স্থানে ব্যাংকের ৭টি শাখা উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ড. আহমেদ বলেন, এই ব্যাংক শুধুমাত্র পুলিশের ব্যাংক নয়, দেশের সাধারণ মানুষের ব্যাংক, সবার ব্যাংক। এ লক্ষ্যেই ব্যাংকের নামকরণ করা হয়েছে ‘কমিউনিটি ব্যাংক’।

কমিউনিটি ব্যাংক

আমানতকারী ও ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কমিউনিটি ব্যাংকের সঙ্গে আস্থা নিয়ে ব্যবসা করতে পারেন। আপনাদের আমানত সুরক্ষিত থাকবে। একইসঙ্গে আমানতকারীদের সঙ্গে আচরণ, সার্ভিস ডেলিভারিসহ সবক্ষেত্রে স্মার্ট হতে হবে। আমানতকারী ক্ষুদ্র বা বড় যেই হোক না কেন সবার সঙ্গে সমান আচরণ করতে হবে, যেন মানুষ কমিউনিটি ব্যাংকে প্রবেশ করেই বুঝতে পারে এটি একটি বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন স্বতন্ত্র ব্যাংক।

বর্তমান করোনাকালের প্রসঙ্গ টেনে আইজিপি বলেন, কোভিড আক্রান্ত হয়ে যখন বিশ্বের অনেক বাঘা অর্থনীতির দেশ মুখ থুবড়ে পড়েছে, সেখানে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও প্রজ্ঞায় বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। যা অব্যাহত রাখতে হবে।

পরে তিনি ডিজিটালি ব্যাংকের শাখাগুলো উদ্বোধন করেন।