জাতীয়

ঈদে ১০ দিনের ছুটি দাবি

শেয়ার করুন

দুর্ঘটনা রোধে আসন্ন পবিত্র ঈদুল ফিতরে ১০ দিনের জাতীয় ছুটির দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩টি সংগঠন।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে ওলামা লীগের সভাপতি মাওলানা মুহাম্মাদ আখতার হুসাইন বুখারী বলেন, ‘সড়ক দুর্ঘটনা কমাতে আসন্ন ঈদে ১০ দিন জাতীয় ছুটি দিতে হবে। রাস্তাঘাট সংস্কার করতে হবে। রোজা ও ঈদ উপলক্ষে পণ্যে বিশেষ ছাড় দেয়ার ব্যাপারে সরকারকে এগিয়ে আসতে হবে।

ভারতের সাথে বাংলাদেশের প্রতিরক্ষা চুক্তি দেশের সার্বভৌমত্বের প্রতি ভয়ানক হুমকী- এ মন্তব্য করে ওলামা লীগের সভাপতি বলেন, ‘এটি স্বাধীন দেশের অস্তিত্বের বিরুদ্ধে ভারতীয় চক্রান্ত। জাতীয় নির্বাচনের প্রাক্কালে এই চুক্তির মাধ্যমে সরকারকে ব্লাকমেইল করেছে ভারত। সেটা না হলে উন্নয়নের অগ্রদূত বঙ্গবন্ধুর কন্যা আপোষহীন নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরকম একটি দেশ বিরোধী, আত্মমর্যদাহীন চুক্তি কখনোই করতেন না।

তিনি আরও বলেন, ‘আসন্ন বিশ্বকাপ ফুটবল চলার সময় আইন লঙ্ঘন করে জাতীয় পতাকার অবমাননা করে দেশব্যাপী ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিদেশী পতাকা লাগানো নিষিদ্ধ করতে হবে। বিশ্বকাপ দেখার নামে মুদ্রাপাচার বন্ধ করতে হবে।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন ওলামা লীগের সাধারন সম্পাদক মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আব্দুস সাত্তার, ওলামা লীগের দপ্তর সম্পাদক মাওলা মোহাম্মাদ শওকত আলী শেখ ছিলিমপুরী।