আর্ন্তজাতিক

ইমরান খানকে হটাতে ইসলামাবাদ অভিমুখে আজাদি মার্চ শুরু

শেয়ার করুন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হটাতে ইসলামাবাদ অভিমুখে আজাদি মার্চ শুরু করেছে দেশটির অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম।

রোববার করাচি থেকে জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে এ কর্মসূচি শুরু হয়। এতে নওয়াজ শরিফের মুসলিম লীগ, জারদারির পাকিস্তান পিপলস পার্টিসহ অন্যান্য বিরোধী দলগুলোও অংশ নিয়েছে।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ জানিয়েছে, করাচির টোল প্লাজা থেকে সরকারবিরোধী এ গণবিক্ষোভ শুরু হয়। যেখানে কয়েক লাখ মানুষ উপস্থিত ছিলেন। জমিয়তের পাশাপাশি বিরোধী দলগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মীকে এতে দেখা গেছে।

আজাদি মার্চের উদ্বোধনী বক্তৃতায় কাশ্মীরিদের প্রতি সংহতি প্রকাশ করে মাওলানা ফজলুর রহমান বলেন, পাকিস্তান কাশ্মীরিদের এ বিপর্যয়ের সময় নীরব দর্শকের ভূমিকায় বসে থাকতে পারে না। লাখো মানুষের এ সমাবেশ থেকে ভারতের জালেম সরকারকে আমরা সতর্ক করে দিতে চাই।

করাচি, কোয়েটাসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে হাজারো কর্মী-সমর্থক নিয়ে রাজধানী ইসলামাবাদ অভিমুখে এ মার্চ করবে জমিয়তে উলামায়ে ইসলাম।

সাবেক ক্রিকেট কিংবদন্তি ইমরান খানের সরকার সব দিক দিয়ে ব্যর্থ হয়েছে। কাজেই নতুন নির্বাচন দেয়া ছাড়া কোনো বিকল্প নেই বলেই মনে করেন মাওলানা ফজলুর রহমান।