আইন আদালত

আবরার হত্যা মামলায় ৪ জনের সম্পত্তি ক্রোকের নির্দেশ

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় মোর্শেদুজ্জামান জিসানসহ পলাতক চার আসা‌মির সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত। পলাতক অন্য তিন আসা‌মি হ‌লেন- এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মোস্তবা রাফিদ। এর ম‌ধ্যে মোস্তবা রা‌ফিদের নাম এজাহা‌রে না থাকলেও অভিযোগপত্রে তার নাম যুক্ত করা হয়। মঙ্গলবার (০৩ ডি‌সেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম এ আ‌দেশ দেন।

গত ১৩ ন‌ভেম্বর আলোচিত এ মামলায় ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে নগর গোয়েন্দা পুলিশ চার্জশিট দাখিল করার পর ১৮ নভেম্বর অভিযোগপত্র গ্রহণ করে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এ বিষয়ে ৩ ডিসেম্বরের মধ্যে পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়। তাই নির্ধা‌রিত সম‌য়ের ম‌ধ্যে আসা‌মি‌রা গ্রেফতার না হওয়ায় তা‌দের সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ দেওয়া হ‌য়েছে।

আগামী ৫ জানুয়া‌রির ম‌ধ্যে ক্রো‌কের আ‌দেশ তা‌মি‌লের বিষ‌য়ে প্র‌তি‌বেদন দি‌তে বলা হ‌য়ে‌ছে। মামলায় অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত ১৯ জন এবং এজাহার বহির্ভূত ৬ জন। গ্রেফতারদের মধ্যে ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গ্রেফতারদের ম‌ধ্যে ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মিজানুর রহমান মিজান, শামসুল আরেফিন রাফাত ও এস এম মাহমুদ সেতু ছাড়া বাকি সবাই এজাহারভুক্ত আসামি।