আজকের সেরা সংবাদ

আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী

শেয়ার করুন

কক্সবাজারের টেকনাফ উপজেলার ইয়াবা ব্যবসায়ীদের জন্য আয়োজিত আত্মসমর্পণ অনুষ্ঠান শুরু হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান শুরু হয়।

জেলা পুলিশের তত্ত্বাবধানে আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এমপি। এছাড়া আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কক্সবাজার ৪টি আসনের সংসদ সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন।

আজ ১০২ জন ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করবেন বলে জানা গেছে।

গত বছরের ৪ মে থেকে সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন বাহিনী ও সংস্থা স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কিছু পরিকল্পনা নেয়। পাশাপাশি দেশজুড়ে চলে বন্দুকযুদ্ধ। এতে কয়েকশ’ ইয়াবা ব্যবসায়ি নিহত হন। এর মধ্যে কক্সবাজার জেলায় মারা গেছেন ৪৪ জন। গত বছরের ডিসেম্বর থেকে মাদক নির্মূলে ইয়াবা কারবারিদের স্বাভাবিক জীবনে ফিরে আসা ও পুনর্বাসনে সরকার উদ্যোগ নেবে এমন ইঙ্গিত আসে সরকারের শীর্ষ পর্যায় থেকে। জানুয়ারির মাঝামাঝি থেকে আত্মসমর্পণের জন্য ইয়াবা কারবারিরা কক্সবাজারে সেফহোমে জড়ো হয়েছেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ।

পুলিশ সূত্রে জানা যায়, আজ সকালে কক্সবাজার পুলিশের হেফাজতে থাকা প্রায় শতাধিক ইয়াবা ব্যবসায়ীকে সড়কপথে টেকনাফের অনুষ্ঠানস্থলে আনা হয়েছে। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ইয়াবা তুলে দিয়ে আত্মসমর্পণ করবেন কারবারিরা। এ সময় তারা ইয়াবা ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করবেন। অনুষ্ঠান শেষে আত্মসমর্পণকারীদের পুনরায় কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হবে।