প্রচ্ছদ হেড লাইন আক্রান্ত দুই জন সুস্থ, নতুন রোগী পাওয়া যায়নি: আইইডিসিআর

আক্রান্ত দুই জন সুস্থ, নতুন রোগী পাওয়া যায়নি: আইইডিসিআর

গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে কারো দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এ পর্যন্ত মোট ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে বর্তমানে বিভিন্ন হাসপাতালে ১০ জনকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) সভাকক্ষে করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

এছাড়া যে তিনজন করোনা রোগি হিসাবে শনাক্ত হয়েছিল হাসপাতালের পুন:পরীক্ষায় তাদের দুজনের ফলাফল ভাইরাস নেগেটিভ এসেছে । ২৪ ঘণ্টা পর আবারও তাদের পরীক্ষা করা হবে। তখনও ফলাফল নেগেটিভ হলে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে। এছাড়া অপরজনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, পরপর দু’বার পরীক্ষায় কারো দেহে ভাইরাস অনুপস্থিত থাকলে তাকে সুস্থ হিসেবে গণ্য করা হয় বলেও জানান ডা. ফ্লোরা।

উল্লেখ্য, রোববার (৮ মার্চ) বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন পুরুষ ও একজন নারী। তাদের সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।