খেলাধুলা

আইপিএল খেলতে সমস্যা নেই ওয়ার্নারের

শেয়ার করুন

বিডি রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম :

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে তো? এখনও এই সিদ্ধান্ত দিতে পারেনি ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা আইসিসি। তার আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি আর্ল এডিংসের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে নেতিবাচক বক্তব্যের পর সীমিত ওভারের এই মহাযজ্ঞের আয়োজন অনেকটাই চলে গেছে বাতিলের খাতায়।

যদি শেষ পর্যন্ত বিশ্বকাপ স্থগিত হয়ে যায় তাহলে এই সময়টায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করতে চায় বিসিসিআই।আইপিএল যদি মাঠে গড়ায় তবে উক্ত লিগ ম্যানেজমেন্টকে বড় সমস্যায় পড়তে হবে বিদেশী কোটার ক্রিকেটার নিয়ে। করোনাভাইরাস এখন ভারতে ভয়াবহ রূপ ধারণ করেছে।

সরকারি হিসেব অনুযায়ী আজ নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬৬৫ জন, মারা গেছেন ১৪০ জন। যেখানে ভারত মোট আক্রান্ত রোগীর সংখ্যার দিক দিয়ে পৃথিবীর ৪ নম্বরে সেখানে অনেক বিদেশী ক্রিকেটারের আপত্তি থাকতে পারে  সংকটময় পরিস্থিতিতে এই ঘরোয়া আসরের অংশ হতে।

তবে অজি তারকা ডেভিড ওয়ার্নারের পক্ষ থেকে আইপিএল খেলার ব্যাপারে এসেছে সবুজ সংকেত। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডেকে ওয়ার্নার বলেছেন, বিশ্বকাপ না হলে অবশ্যই তিনি আইপিএল খেলতে চান।

‘বিশ্বকাপ যদি না হয় তবে নিশ্চিতভাবেই আমি আইপিএল খেলতে চাইবো। এক্ষেত্রে অনেককিছুই নির্ভর করবে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং সরকারের অনুমতি পাবার উপর। তারা ইতিবাচক সিদ্ধান্ত দিলে অবশ্যই আমরা এখানে (ভারতে) আসলে চাইবো।

’বল টেম্পারিং ইস্যুতে নিষিদ্ধ থাকায় গত আইপিএলে খেলা হয়নি ওয়ার্নারের। শুধু আইপিএল নয়, ঘরের মাঠে ভারতের বিপক্ষে একই কারণে শেষ সিরিজ খেলা হয়নি এই অজি ওপেনারের।