আজকের সেরা সংবাদ

অবশ্যই জনগণের ভোটে নির্বাচিত হব: আতিক

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমরা অবশ্যই জনগণের ভোটে নির্বাচিত হব। সন্ত্রাসী কারচুপিতে বিশ্বাস করি না। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী গণতান্ত্রিক দল। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এর আগে ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন। সাংবাদিকরা তার কাছে জানতে চান, ‘বিগত নির্বাচন নিয়ে সবার একটি অভিযোগ আছে আপনারা প্রশাসন ও ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় নির্বাচিত হয়েছেন, এবার কাদের ভোটে নির্বাচিত হবেন?- এই প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

এসময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু প্রতিদ্বন্দ্বিতা মূলক হবে। সাবেক মেয়র বলেন, সবাইকে অনুরোধ করব এই নির্বাচনে অংশগ্রহণ করবেন। নির্বাচনে হার জিত আছেই। আমি অনেক নির্বাচন করেছি কিন্তু কখনো নির্বাচন মাঝ পথে গিয়ে বর্জন করেনি। আমি সবাইকে অনুরোধ করব- আপনারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন এবং আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

ঢাকা সিটি কর্পোরেশনে ভয়াবহ ডেঙ্গু সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মালয়েশিয়া সিঙ্গাপুরসহ সারাবিশ্বে ডেঙ্গু আক্রান্ত হচ্ছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি। ৩৬৫ দিন আমরা ডেঙ্গু নিয়ে কাজ করব।। আমরা বিশ্বাস করি পর্যায়ক্রমে বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল করা হবে।

বিএনপি’র উদ্দেশ্যে তিনি বলেন, কোন দল যদি প্রথম থেকেই বলে আমরা মাঠে থাকতে পারব না, আগে থেকে তারা কিভাবে এটা বলে। ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, সারা বিশ্বে প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা এর বাইরে নয়। এখন অ্যাপসে সব কিছু হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিশ্বাস আমরা নির্বাচনে জয়লাভ করব। শত শত নেতাকর্মী নিয়ে শোডাউন করে মনোনয়নপত্র জমা দেয়া সম্পর্কে তিনি বলেন, আমরা কোন শোডাউন করি নাই। তারা এখানে আসা কাউন্সিলরদের সমর্থক।

কালো টাকার মালিক ও ক্যাসিনো নিয়ন্ত্রক কাউন্সিলর প্রার্থীদের কিভাবে নিয়ন্ত্রণ করবেন- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে অভিযানে নেমেছে। এবার যদি কোন কাউন্সিলর দুর্নীতিবাজ হয় তাদের বরদাস্ত করা হবে না।