প্রচ্ছদ আইন আদালত আপিলের সময়সীমা নিয়ে খালেদার রিভিউ

আপিলের সময়সীমা নিয়ে খালেদার রিভিউ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডের বিরুদ্ধে আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ বুধবার এ রিভিউর কথা সাংবাদিকদের জানিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির আদেশ পুনর্বিবেচনার আবেদন করা হয়েছে।

এ মামলায় পাঁচ বছরের দণ্ডের বিরুদ্ধে আপিল করে জামিন আবেদনের পর খালেদা জিয়াকে ১২ মার্চ চার মাসের জামিন দেন হাইকোর্ট।

এর বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিলের পর গত ১৬ মে আপিল বিভাগ জামিন বহাল রাখেন। একই সঙ্গে নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়া যে আপিল করেছেন, সে আপিল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন।

৩১ জুলাইয়ের যে সময়সীমা, তা রিভিউ চেয়ে আবেদন করেন খালেদা জিয়া। যদিও এরই মধ্যে দুদকের পক্ষ থেকে আপিল শুনানির জন্য সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চে আবেদন করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি মামলাটিতে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড হয়। একই সঙ্গে খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেওয়া হয়। সেই থেকে নাজিমুদ্দিন রোডে কারাবন্দি খালেদা জিয়া।