প্রচ্ছদ জাতীয় বিএসটিআই থেকে ১১ প্রতিষ্ঠান পেল আইএসও সনদ

বিএসটিআই থেকে ১১ প্রতিষ্ঠান পেল আইএসও সনদ

আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদন, ব্যবস্থাপনা ও পরিবেশ নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে ১১টি শিল্প প্রতিষ্ঠানকে আইএসও সনদ দেওয়া হয়েছে।

সোমবার বিএসটিআইর প্রধান কার্যালয়ের সভাকক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক সরদার আবুল কালাম ১১ প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে এসব সনদ হস্তান্তর করেন।

এ সময় বিএসটিআইর পরিচালক (পদার্থ) প্রকৌশলী শামীম আরা বেগম, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (মান) মো. তাহের জামিলসহ সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আইএসও সনদপ্রাপ্ত শিল্প প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১০টি প্রতিষ্ঠানকে আইএসও ৯০০১:২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) সার্টিফিকেট দেওয়া হয়। প্রতিষ্ঠানগুলো হলো: মেসার্স এলিগ্রো সুইটস, মেসার্স হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল লিমিটেড, ক্রিস্টাল টেকনোলজি বাংলাদেশ লিমিটেড, ফুলকলি ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আলপাইন ফ্রেশ ওয়াটার সিস্টেম লিমিটেড, চিশতি এজি ফ্যান ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এএসটি বেভারেজ লিমিটেড, নিটল মটরস লিমিটেড (সার্ভিস) এবং বিডি ফুডস লিমিটেড।

এছাড়া, মেসার্স ভিটালাক ডেইরি অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ (ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম) সনদ দেওয়া হয়।

সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআইর মহাপরিচালক সরদার আবুল কালাম বলেন, বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে। এর ফলে দেশে বিশ্বমানের প্রতিষ্ঠান গড়ে উঠবে। পণ্য ও সেবার মান বজায় রাখা এবং পরিবেশ রক্ষার দায়িত্ব আপনাদের।

তিনি আরো বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশ গড়ার বর্তমান সরকারের যে প্রত্যয় রয়েছে, তা পূরণে আপনারা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। সে প্রত্যয় পূরণে বিএসটিআইও আপনাদের পাশে রয়েছে।

সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর সাফল্য দেখে অন্যান্য প্রতিষ্ঠানও তাদের পণ্য ও কর্মপরিবেশের মানোন্নয়ন করবে এবং আইএসও সনদ গ্রহণে উদ্বুদ্ধ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।