মনপুরায় ট্রলার ডুবি, কোষ্টগার্ড কর্তৃক ৮ জন উদ্ধার

SHARE

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা)সংবাদদাতা ॥ ভোলার মনপুরার মেঘনায় প্রবল ¯্রােতের কবলে পড়ে গো-খাদ্য (ঘাস/ উড়ি) বোঝাই একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ট্রলারে থাকা ৮জনের নিখোঁজের খবর পাওয়া গেছে। ট্রলার ডুবির ঘটনা কোষ্টগার্ড জানতে পেরে বিকেল ৫ টায় উদ্ধার অভিযান চালিয়ে ডুবে যাওয়া নিখোঁজ ৮ জনকে কোস্টগার্ড উদ্ধার করে।

রবিবার সাড়ে ৩ টায় উপজেলার হাজিরহাট ইউনিয়নের পশ্চিম পাশে চর নজরুল থেকে গবাধি পশুর গো-খাদ্য (ঘাস/উড়ি) বোঝাই ট্রলার ফেরার পথে চর শাসুদ্দিন সংলগ্ন পূর্বপাশের মেঘনায় এই দুর্ঘটনা ঘটে।

উদ্ধারকৃত কৃষকরা হলেন, রাশেদ, ভারত চন্দ্র দাস, নির্মল ঠাকুর, শফিউল্লাহ, দিলিপ, নুরুল ইসলাম, কাশেম, যাদব চন্দ্র দাস। এদের সবার বাড়ি উপজেলার হাজিরহাট ইউনিয়নের সোনারচর ও চরযতিন গ্রামে।

উদ্ধারকৃত রাশেদ, ভারত চন্দ্র দাস, শফি উল্লাহ জানান, চর নজরুল থেকে ট্রলারে ঘাস বোঝাই করে ফেরার পথে প্রবল ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি উল্টে ডুবে যায়। পরে কোষ্টগার্ড আমাদেরকে উদ্ধার করে নিয়ে আসে।

মনপুরা মৎস্য অভিযানে দায়িত্বে থাকা কোস্টগার্ডে কন্টিজেন্ট কমান্ডার মোঃ মাহবুব আলম জানান, খবর পেয়ে দ্রুত কোস্টগার্ডের টিম ডুবে যাওয়া ট্রলারটি সহ ৮ জনকে নদী ও বিভিন্ন চর থেকে বিকেল ৫ টায় উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃতদের হাজিরহাট ঘাটে এনে আতœীয় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ মোঃ শাহিন খান জানান,বিষয়টি শুনে উদ্ধারের জন্য চেষ্ঠা করেছি। তবে ডুবে যাওয়া ট্রলারের লোকজন উদ্ধার হয়েছে।