লক্ষ্মীপুরের রায়পুরে অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন অব্যাহত

37 Views
SHARE

কবির হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর রায়পুর উপজেলার ৮ নং দক্ষিন চরবংশি ইউনিয়ন মোল্লারহাট এলাকায় ফসলি জমি থেকে ড্রেজিং মেশিন দিয়ে বালু উত্তোলন করে চলছে জনৈক মফিজ সর্দার, বাবুল মোল্লা ও আবুল হোসেন (সাবেক মেম্বার)। এতে করে ভাঙনের আশঙ্কায় রয়েছে পার্শ্ববর্তি ফসলি জমি, রাস্তাঘাট, ঘরবাড়ি ও বেড়িবাঁধ। এনিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৮নং মোল্লারহাট বাজারের উত্তর পার্শ্বে (আখন্দ বাজারে যাওয়ার রাস্তার পূর্বপার্শ্বে) ড্রেজার মেশিন বসিয়ে ফসলি জমি থেকে দীর্ঘদিন যাবত বালু উত্তলোন করে আসছে অসাধু ব্যবসায়ী বাবুল মোল্লা ও জালাল হোসেন এবং মিয়ার বাজার সড়কের পূর্বপাশ্বে ফসলি জমি থেকে উত্তোলন করছেন আবুল হোসেন ও চরকাছিয়া পুকুর এবং ফসলি জমি থেকে গত ৬মাস যাবত অবৈধ বালু উত্তোলন করে আসছে।

৮ নং দক্ষিন চরবংশি ইউপি চেয়ারম্যান মিন্টু ফরায়েজি বলেন, এ অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী জানাচ্ছি। তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান মেম্বার কারো কথায় কর্নপাত করছে না।

তবে প্রত্যক্ষ সূত্রে জানাগেছে, এখন পর্যন্ত ড্রেজিং মেশিন গুলো চলা অব্যাহত রয়েছে। তহশীলদার ঐখানে গেলেও এক মুহুর্তের জন্যও বন্ধ হয়নি। অভিযোগ উঠেছে তহশিলদার দফারফার মাধ্যমে ড্রেজিং মেশিন চালিয়ে যাচ্ছে। আজ রোববার পর্যন্ত এদের বিরুদ্ধে কোন ধরনের নোটিশ অথবা আইনগত ব্যবস্থা গ্রহন করেনি প্রশাসন। অব্যাহত ড্রেজিং এর বিরুদ্ধে স্থানীয়রা ফুসে উঠেছে। যেকোন সময় স্থানীয়দের সাথে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটে যেতে পারে।

৮নং দক্ষিন চরবংশি ইউনিয়নের দায়িত্বরত ইউনিয়ন ভূমি সহকারী অফিসার (তহশীলদার) আলী আহমেদ বলেন, উপজেলা নির্বাহীকর্মতার নির্দেশে ড্রেজিং মেশিন বন্ধ করে দেওয়া হয়েছে।