প্রচ্ছদ সারাদেশ রংপুর বিভাগ সৌদির সঙ্গে মিল রেখে লালমনিরহাটে শতাধিক পরিবারের ঈদ উদযাপন

সৌদির সঙ্গে মিল রেখে লালমনিরহাটে শতাধিক পরিবারের ঈদ উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় কয়েকটি গ্রামের শতাধিক পরিবার ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে কালীগঞ্জ উপজেলার মুন্সিপাড়ায় ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়। যা পরিচালনা করেন মওলানা ইমান আলী। প্রতিবছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা ও ঈদ করেন এসব পরিবারের সদস্যরা।

ঈদের জামাতের প্রধান খাদেম মাওলানা ইমান আলী জানান, কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, চন্দ্রপুর, আমিনগঞ্জ, হাতীবান্দার কাছিমবাজার, আমঝোল গ্রামসহ বিভিন্ন গ্রামের প্রায় শতাধিক পরিবারের মুসল্লিরা মুন্সিপাড়ার মসজিদে এসে ঈদের নামাজ আদায় করেছেন।

মুন্সীপাড়া ঈদগাহে নামাজ পড়তে আসা মুসল্লি রিপন আলী জানান, বাংলাদেশের নিয়মে রোজা ও ঈদ উৎসব পালন করলেও গ্রামবাসীর দেখাদেখি এ বছর তিনিও সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা শুরু করেছেন এবং ঈদও উদযাপন করছেন।

কালীগঞ্জ উপজেলার হাড়িশহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি  মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এই এলাকার মানুষ ঈদুল ফিতর, ঈদুল আজহা, শবে-কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

তুষভান্ডার ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ নুর ইসলাম বলেন, বংশানুক্রমে ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদ পালন করে আসছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টায় স্থানীয় মুন্সি পাড়া জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।