লক্ষ্মীপুরে ডাক্তারের ভূলে রোগীর মৃত্যু : চিকিৎসক-সহ আটক ৪

45 Views
SHARE

কবির হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে এসএমকে হাসপাতালে (প্রাইভেট লি.) ভুল চিকিৎসায় ফাতেমা বেগম (৪৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে স্বজনরা। এ ঘটনায় চিকিৎসক-সহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৭ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ প্রতারণার আশ্রয় নিয়ে বিষয়টি ধামাচাপার চেষ্টা করে বলেও অভিযোগ করেন রোগীর স্বজনরা।

নিহতের ভাই ইসমাইল হোসেন জানান, ফাতেমা জরায়ুতে টিউমার রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বিকেলে চন্দ্রগঞ্জের এসএমকে হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসক কাজী ফয়েজা আক্তারের (গাইনি ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ গ্রিণ লাইফ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল) তত্ত্বাবধানে ফাতেমাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। ভোরে অপারেশন থিয়েটার থেকে বের হয়ে স্বজনদের খোঁজ করেন চিকিৎসক। এসময় ফাতেমাকে ওই হাসপাতাল থেকে কুমিল্লা নিয়ে যেতে বলা হয়। কিন্তু এরআগেই ভুল চিকিৎসায় ফাতেমার মৃত্যু হয়েছে বলে জানান ইসমাইল।

বিষয়টি জানতে হাসপাতালে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এরআগে পুলিশ ওই হাসপাতাল থেকে অভিযুক্ত ডা. কাজী ফয়েজা আক্তার, প্রফেসর ডা. গোলাম মাইন উদ্দিন, আলমগীর-সহ চার জনকে আটক করে থানায় নিয়ে গেছে বলে জানা যায়।

এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তার হোসেন সাংবাদিকদের বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে হাসপাতাল থেকে ডাক্তার-সহ কয়েকজনকে পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়। তবে এ বিষয়ে নিহতের স্বজনদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।