৩১ ডিসেম্বরের মধ্যে চাকরি জাতীয়করণের দাবি

SHARE

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদান, চাকরির বয়স ৬৫ বছরে উন্নতিকরণসহ বেশ কিছু দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

এ ছাড়া আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে চাকরি জাতীয়করণের ঘোষণা না এলে ১ জানুয়ারি থেকে শিক্ষা প্রতিষ্ঠানে টানা ধর্মঘট ও কালোব্যাচ ধারণ করে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান ও পাঠদান কার্যক্রম বন্ধ রাখাসহ ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন বলেও হুঁশিয়ারি দেন শিক্ষক নেতারা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে বাংলাদেশ শিক্ষক সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা বলেন, ‘শিক্ষকদের জাতি গড়ার কারিগর বলা হলেও আমাদের সমাজব্যবস্থায় তারা আজ অবহেলিত ও বঞ্চিত। বিশেষ করে আমাদের শিক্ষাব্যবস্থায় যেমন ক্রটি রয়েছে তেমনি শিক্ষকদের মধ্যেও বেতন বৈষম্য রয়েছে।’

শিক্ষকরা বলেন, ‘শিক্ষা ক্ষেত্রে সকল অসঙ্গতি ও বাধা দূর করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে পারেন একমাত্র শিক্ষকরাই। তাই আমাদের চাকরি অবিলম্বে জাতীয়করণ করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি, মহাসচিব রিয়াজ উদ্দীন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মিজানুর রহমান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।