নোবিপ্রবিতে ভর্তিচ্ছুদের বিষয় নির্বাচন প্রক্রিয়া শুরু

SHARE
নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের অনলাইনে বিষয় নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশ্ববিদ্যালয় নিজস্ব ওয়েব সাইটে এ তথ্য দেওয়া হয়েছে। নোবিপ্রবির ওয়েবসাইট nstu.edu.bd থেকে বিষয় পছন্দ করা যাবে । ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এবং প্রথম সাক্ষাৎকারে ডাক পাওয়া শিক্ষার্থীরা অনলাইনে তাদের বিষয় পছন্দ ফরম পূরণ করে সাবমিট করতে পারবে। তবে সাক্ষাৎকারের দিন বিষয় নির্বাচনী ফরম প্রিন্ট আউট করে সাথে নিয়ে আসতে হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।
বিষয় নির্বাচন প্রক্রিয়া ১৪ নভেম্বর বিকেল থেকে শুরু হলেও ঠিক কবে নাগাদ শেষ তা জানানো হয়নি।
এদিকে এবারে উত্তীর্ণদের সাক্ষাৎকার আগামী ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র
১. এসএসসি ও এইচএসসি’র মূল মার্কশিট এবং প্রত্যেকটির একটি করে সত্যায়িত কপি অবশ্যই সঙ্গে আনতে হবে
২. টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্রের (ভর্তি পরীক্ষার সময় কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত) কপি
৩. ইউনিট ভিত্তিক “বিষয় নির্বাচনী ফরম“ (চয়েস ফরম) অনলাইন থেকে সংগৃহ ও পূরণ করে প্রিন্ট কপি সঙ্গে আনতে হবে।
৪. পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি
৫. নাগরিকত্ব সার্টিফিকেট/জন্ম নিবন্ধন/পাসপোর্ট এর সত্যায়িত কপি ৬. মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু প্রার্থীদের পিতা-মাতার অনুকূলে সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর সম্পর্কের সার্টিফিকেটের মূল কপি এবং সত্যায়িত কপি
৭. উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতি ভিত্তিক প্রত্যয়ন পত্রের মূল কপি ও সত্যায়িত কপি এবং
৮. প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি-চার্জ বাবদ সকল গ্রুপের জন্য আনুমানিক ২৫,০০০.০০ (পঁচিশ হাজার) টাকা ভর্তি হওয়ার জন্য সঙ্গে আনতে হবে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উপরোল্লিখিত কাগজপত্র ব্যতিত কোন ছাত্রছাত্রীকে ভর্তির অনুমতি দেয়া হবে না। মেধাতালিকা ও অপেক্ষমান তালিকা থেকে ভর্তির অনুমতি প্রাপ্ত প্রার্থীদেরকে এ ও বি ইউনিটের শিক্ষার্থীদের ৬.১২.২০১৭ তারিখের মধ্যে এবং সি ও ডি ইউনিটের শিক্ষার্থীদের ১০.১২.২০১৭ তারিখের মধ্যে; মুক্তিযোদ্ধা এবং উপজাতি কোটা থেকে ভর্তির অনুমতি প্রাপ্ত প্রার্থীদেরকে ১০ ডিসেম্বর ২০১৭ এর মধ্যে অবশ্যই ভর্তি হতে হবে।
ভর্তি ফি অগ্রণী ব্যাংক লি:, নোবিপ্রবি শাখা, অফিস চলাকালীন সময় হিসাব নং: ০২০০০০৫৩২৬৫৪৪ এ জমা দিয়ে ভর্তি হবে।